The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মা দিবসে নচিকেতার ‘বৃদ্ধাশ্রম’ গেয়ে প্রশংসায় ভাসলেন নোবেল [ভিডিও]

সেই বৃদ্ধাশ্রমের বৃদ্ধাদের নিয়ে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানে বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘মায়ের মতো আপন কেহ নাই রে… মায়ের মতো আপন কেহ নাই।’ গলার সুর যেমনই থাক না কেনো নিজের অজান্তেই মাকে নিয়ে এমন অসংখ্য গানের লাইন গেয়ে ওঠে হৃদয় থেকে। মা দিবসে নচিকেতার ‘বৃদ্ধাশ্রম’ গান গেয়ে প্রসংশায় ভাসলেন নোবেল।

মা দিবসে নচিকেতার ‘বৃদ্ধাশ্রম’ গেয়ে প্রশংসায় ভাসলেন নোবেল [ভিডিও] 1

‘মায়ের মতো আপন কেহ নাই রে… মায়ের মতো আপন কেহ নাই।’ গলার সুর যেমনই থাক না কেনো নিজের অজান্তেই মাকে নিয়ে এমন অসংখ্য গানের লাইন গেয়ে ওঠে হৃদয় থেকে। মা দিবসে ভারতের জি বাংলা চ্যানেলের সারেগামাপা অনুষ্ঠানে নচিকেতার ‘বৃদ্ধাশ্রম’ গান গেয়ে ব্যাপক প্রসংশায় ভাসলেন নোবেল। এই গানের জন্য নোবেল গত শনিবার ‘পারফরমার অব দ্য ডে’ পুরস্কার জেতেন নোবেল। আবার পরের দিন (রবিবার) ওই একই গানের জন্য ‘পারফরমার অব দ্য উইক’ পুরস্কারও জেতেন নোবেল।

সব মায়ের ভাগ্যে সন্তানের ভালোবাসা জোটে না। সন্তানসহ পরিবার-পরিজন নিয়ে জীবনের শেষ সময়টুকু আনন্দে কাটাতে পারেন না অনেক মা। তাদের তখন স্থান হয় বৃদ্ধাশ্রমে।

সেই বৃদ্ধাশ্রমের বৃদ্ধাদের নিয়ে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত ‘সারেগামাপা’ অনুষ্ঠানে বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল গাইলেন নচিকেতারই জনপ্রিয় সেই গানটি ‘বৃদ্ধাশ্রম’ ‘ছেলে আমার মস্ত মানুষ মস্ত অফিসার…’।

সারেগামাপার মঞ্চে নোবেলকে সাপোর্ট করতে বৃদ্ধাশ্রমের বৃদ্ধারাও উপস্থিত হন। তার গানের শুরুটা বৃদ্ধাশ্রমের এক বৃদ্ধা ‘ঘুম পাড়ানি মাসি-পিসি মোদের বাড়ি এসো’ এই ছড়াটি দিয়েই শুরু করে সকলকে যেনো তাক লাগিয়ে দেন।

‘বৃদ্ধাশ্রম’ গানটি গাওয়া শেষে বিচারক থেকে শুরু করে উপস্থিত দর্শকরাও নোবেলের দিকে এক দৃষ্টিতে তাকিয়ে থাকেন। অনুষ্ঠানের উপস্থাপক যীশু সেন এই সময় স্টেজে দৌড়ে গিয়ে নোবেলকে বুকে জড়িয়ে ধরেন। বিচারকরাও নোবেলের গায়কীকে সম্মান জানিয়ে বিচারকের স্থান ছেড়ে স্টেজে যেয়ে নোবেলের সঙ্গে করমর্দন ও জড়িয়ে ধরেন।

সারেগামাপাতে নোবেলের গাওয়া এই গানটির ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, এর আগে তার গাওয়া জেমসের কালজয়ী ‘বাবা’, জেমসের ‘মা’ গান এবং বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখা ‘কারার ওই লৌহ কপাট’ গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে যায়।

নোবেলের জনপ্রিয়তা এতোটাই উপরে উঠেছে যে, ইতিমধ্যে কোলকাতার একটি চলচ্চিত্রে গান গেয়েছেন তিনি। সৃজিত মুখার্জির পরবর্তী ছবি ‘ভিঞ্চি দা’তে ব্যবহার করা হয়েছে তার গাওয়া এই গানটি। এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন কোলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়। গানটি লিখেছেনও তিনি। এই গানটিও অনুপম রায়ের সাথে মঞ্চ মাতিয়েছেন নোবেল।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...