The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মমতাময়ী মা কিভাবে দাবানল হতে বাঁচালো ডিম ও বাসা [ভিডিও]

ঘটনাটি বিস্ময়কর মনে হলেও ওই পাখিটি কিন্তু নিজের ভবিষ্যত সন্তান ও তার আবাসস্থলের কথা চিন্তা করেই কিন্তু এই জীবনের ঝুঁকি নেওয়ার মতো কাজ করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই বিস্ময়কর কিছু ঘটনা যখন আমাদের সামনে উঠে আসে তখন সেই ঘটনা দেখে আমরা স্তম্ভিত হয়ে পড়ি। অবলা পশু-পাখির কিছু কিছু কর্মকাণ্ড আমাদের বিস্মিত করে। যেমন মমতাময়ী এক মা কিভাবে দাবানল হতে ডিম ও বাসা বাঁচালো তা সত্যিই বিস্ময়কর!

মমতাময়ী মা কিভাবে দাবানল হতে বাঁচালো ডিম ও বাসা [ভিডিও] 1

সত্যিই বিস্ময়কর কিছু ঘটনা যখন আমাদের সামনে উঠে আসে তখন সেই ঘটনা দেখে আমরা স্তম্ভিত হয়ে পড়ি। অবলা পশু-পাখির কিছু কিছু কর্মকাণ্ড আমাদের বিস্মিত করে। যেমন মমতাময়ী এক মা কিভাবে দাবানল হতে ডিম ও বাসা বাঁচালো তা দেখলে আমাদেরকে সত্যিই অবাক হতে হয়! অবলা পশু-পাখির এইসব ঘটনা তাইতো দুনিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে।

এমন একটি ঘটনাকে আমাদের কাছে বিস্ময়কর মনে হলেও ওই পাখিটি কিন্তু নিজের ভবিষ্যত সন্তান ও তার আবাসস্থলের কথা চিন্তা করেই কিন্তু এই জীবনের ঝুঁকি নেওয়ার মতো কাজ করেছে। মানুষ যেমন তার আবাসস্থল ও ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে অনেক কিছু করতে পারে পশু-পাখিও যে তেমনটি করতে পারে তার প্রমাণ এই ঘটনাটি।

ঘটনাটি ছিলো এমন নিচে ছড়িয়ে পড়ছে দাবানল। এই সময় উপরে বিপন্ন একটি পাখি আগুন হতে তার নীড় রক্ষা করার চেষ্টা করছে। প্র্যাচ্যের এই শাদা সারস পাখিটি রয়েছে বিপন্ন প্রজাতির রেড লিস্টে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, রাশিয়ার আমুর এলাকা হতে তোলা হয় দুর্লভ ভিডিওটি। এতে দেখা যাচ্ছে যে একটি সারস পাখি দাবানলের হাত থেকে তার ডিমগুলো কীভাবে রক্ষা করার চেষ্টা করছে।

ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড সিসিটিভি ক্যামেরা দিয়ে এই ছবিটি তোলা হয়। তবে শেষ পর্যন্ত পাখিটি নিজে ও তার বাচ্চারাও ভালো আছে বলে সংবাদ মাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...