The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জীবন্ত কবর দেওয়া এক শিশুকে উদ্ধার করলো কুকুর!

কুকুর যে মনিবভক্ত হয় তার প্রমাণ আগে যেমন শুনেছি আবারও সেই প্রমাণ আমরা পেলাম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে মধ্যেই কিছু ঘটনার খবর আমাদের বিস্মিত করে। মানুষ হয়ে আমরা যা না পারি তা পশুরা করে দেখায়। যেমন করেছে একটি কুকুর। সে জীবন্ত কবর দেওয়া এক শিশুকে উদ্ধার করেছে!

জীবন্ত কবর দেওয়া এক শিশুকে উদ্ধার করলো কুকুর! 1

কুকুর যে মনিবভক্ত হয় তার প্রমাণ আগে যেমন শুনেছি আবারও সেই প্রমাণ আমরা পেলাম। তবে কবরের মাটি খুঁড়ে জীবন্ত শিশুকে উদ্ধার করবে কুকুর এমনটা ভাবনার একেবারেই বাইরে ছিলো আমাদের।

ঠিক এমনটিই ঘটিছে থাইল্যান্ডের উত্তরাঞ্চলের একটি গ্রামে। সেখানে জীবন্ত অবস্থায় কবর দেওয়া এক নবজাতক শিশুকে মাটি খুঁড়ে উদ্ধার করেছে কুকুর!

বিবিসির প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জানা যায়, শিশুটির মা হলেন ১৫ বছর বয়সী কিশোরী। তার পিতামাতার কাছ থেকে গর্ভধারণের কথা গোপন করার জন্য সে জ্যান্ত থাকা অবস্থাতেই শিশুটিকে মাটির নিচে পুঁতে দিয়েছিল।

পিংপং নামের কুকুরটিকে ঘেউ ঘেউ করে ডাকতে ডাকতে থাইল্যান্ডের বান নং খাম নামে ওই গ্রামটির একটি মাঠের মাটি খুঁড়তে দেখেন কুকুরটির মালিক। তিনি বলেন, ঠিক তখন তিনি মাটির নিচ থেকে একটি শিশুর পা বের হয়ে আসতে দেখে চমকে যান।

উদ্ধার হওয়া ওই নবজাতকটির মায়ের বিরুদ্ধে শিশুটিকে খুনের চেষ্টার অভিযোগ আনা হয়েছে। তার বাবা-মা ওই নবজাতককে লালন-পালনের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

Loading...