The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চাকরি ফিরে পাওয়ার জন্য ছাদে উঠে তরুণীর কাণ্ড!

এই কাহিনীটি বহু সিনেমার গল্পের মতোই!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভালো চাকরি পেয়েও আমরা অনেক সময় অবহেলা করি। যে কারণে অবহেলার মাশুলও আমাদেরকেই গুণতে হয়। তখন চাকরি হারিয়ে দিক-বিদিক ঘুরতে হয়! এক ব্যক্তি এমনই এক কাণ্ড ঘটালেন চাকরি ফিরে পেতে!

চাকরি ফিরে পাওয়ার জন্য ছাদে উঠে তরুণীর কাণ্ড! 1

এই কাহিনীটিও বহু সিনেমার গল্পের মতোই। আসলে সিনেমাতে এই রকম দৃশ্য দেখতে পাওয়া যায়, প্রিয়জনের মন পেতে মানুষ আত্মহত্যার ভয় দেখাতে উঁচু ভবনের ছাদে গিয়ে দাঁড়িয়ে কাণ্ড ঘটান বা পরিস্থিতির সৃষ্টি করেন। কিন্তু সম্প্রতি ঘটে যাওয়া একটি ঘটনা সিনেমার গল্পকেও যেনো হার মানায়। হারানো চাকরি ফিরে পাওয়ার জন্য বাস্তব জীবনে এমনই এক কাণ্ড ঘটালেন এক তরুণী!

আমরা সিনেমার গল্পে যেমনটি দেখে থাকি, ছাদে উঠে আত্মহত্যার হুমকি দিয় ভালোবাসার মানুষের মন পাওয়ার চেষ্টা করা, ঠিক যেভাবেই ওই তরুণীও ফিরে পেয়েছেন তার হারানো চাকরিটি! এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যের গুরগাঁও জেলার একটি শহর গুরুগ্রামে।

ভারতীয় গণমাধ্যম সূত্রের এক খবরে জানা যায়, গুরুগ্রামের সেক্টর ১৮ এর একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন এক তরুণী।

কর্তৃপক্ষের দাবি হলো, তিনি কাজ-কর্ম ঠিকমতো পারছেন না। বার বার সে কথা ওই তরুণীকে তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানিয়েছেও। তবে কোনো লাভই হয়নি। শেষ পর্যন্ত বাধ্য হয়ে ওই তরুণীকে চাকরি হতে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ।

কিন্তু তার পরেই ঘটে তুলকালাম কাণ্ড। বরখাস্তের চিঠি হাতে নিয়ে দৌঁড়ে অফিসের ছাদে চলে যান ওই তরুণী। কিছুক্ষণ পরেই সহকর্মীরা জানতে পারেন ছাদের পাঁচিলে উঠে পড়েছেন সদ্য চাকরি হারানো ওই তরুণী। তিনি ঘোষণা দেন আত্মহত্যা করবেন। ততোক্ষণে নিচে জড়ো হয়ে গিয়েছেন অনেকেই। সকলেই বারবার বলছেন তাকে নেমে আসার জন্য। তবে ওই তরুণী নিজের সিদ্ধান্তে অনড়।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গেছে পুলিশ। ওই তরুণীকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে ওই তরুণী সাফ জানিয়ে দেন চাকরি না ফেরালে নামবেন না এবং তিনি তখন আত্মহত্যা করবেন।

এই পরিস্থিতিতে অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনায় নিয়ে সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত পরিবর্তন করে তাকে চাকরিতে ফেরানোর সিদ্ধান্ত জানান। এ কথা শোনার পরে ছাদের পাঁচিল হতে নেমে আসেন ওই তরুণী! এভাবেই সিনেমা স্টাইলে চাকরি ফেরান ওই তরুণী!

Loading...