The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রমজান মাস জুড়ে বিনামূল্যে ইফতার করাচ্ছেন ঈশ্বরদীর বৈকালী সুইটমিট!

ঈশ্বরদী বাজারের বৈকালী সুইটমিট নামক একটি রেস্টুরেন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পুরো রমজান মাস জুড়ে রোজাদারদের বিনামূল্যে ইফতার করাচ্ছেন ঈশ্বরদী বাজারের বৈকালী সুইটমিট নামক একটি রেস্টুরেন্ট! প্রতিদিন একশ’র উপরে লোক এই রেস্টুরেন্টে বিনামূল্যে ইফতারী করছেন!

রমজান মাস জুড়ে বিনামূল্যে ইফতার করাচ্ছেন ঈশ্বরদীর বৈকালী সুইটমিট! 1

জানা যায়, প্রথম দিকে ৭০-৮০ জনের মতো লোককে এই হোটেল কর্তৃপক্ষ বিনামূল্যে ইফতারী করাতেন। পরবর্তীতে বাড়তে বাড়তে প্রায় দেড়শতে গিয়ে ঠেকেছে।

হোটেলটির মালিক তপন ফকির সংবাদ মাধ্যমকে এই বিষয়ে জানিয়েছেন, বছরের বাকি ১১ মাস ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে মহান সৃষ্টির কৃপায় ভালো আছি। মূলত নিজের আত্মতৃপ্তির জন্যই রমজানে বিনামূল্যে ইফতার খাওয়ানোর এই আয়োজন করেছি। এই সেবাটুকু করতে পারাকে তিন সৌভাগ্যের বলেই মনে করেন।

প্রতিদিন তাঁর হোটেল থেকে প্রচুর ইফতার সামগ্রী বিক্রিও হচ্ছে। কিন্তু ইফতারীর সময় হলেই টেবিলে সাজিয়ে দেন ইফতারী। তখন সেখানে সাধারণ মানুষ যাদের ইফতার খাওয়ার সামর্থ নাই বা সফরকারী কোনো ব্যক্তি যার ইফতার খাওয়ার দরকার তিনি বসে যেতে পারেন এখানে। বিনামূল্যে ইফতার কার্যক্রম চলে। ইফতার শেষ হলেই আবার টেবিল মুছে হোটেলের কাস্টমারদের জন্য প্রস্তুত করা হয়। এই নিয়মে চলছে পুরো রোজা। তবে ইফতারের সময় টেবিলে বসা কোনো ব্যক্তির কাছ থেকেই টাকা নেওয়া হচ্ছে না।

জনৈক ব্যক্তি জানান, তিনি ওই হোটেলটিতে ইফতার করে ক্যাশে বিল দিতে গেলে ম্যানেজার জানান এখানে ইফতার ফ্রিতে খাওয়ানো হচ্ছে। টাকা দেওয়া লাগবে না।

তবে এই হোটেলের এমন মহানুভব কর্মকাণ্ডের কথা শহরময় ছড়িয়ে পড়ার পর হোটেলটিতে ইফতার বিক্রির মাত্রাও বেড়ে গেছে বহুগুণ। হোটেলটিতে ইফতার কেনায় যেনো প্রতিযোগিতা শুরু হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...