The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হাতির শোক জানানোর কাহিনী! [ভিডিও]

সন্তানের প্রতি ভালোবাসা যে শুধু মানুষেরই রয়েছে তা কিন্তু মোটেও নয়। পশু-পাখির মধ্যেও এ রকম ভালোবাসার শতশত উদাহরণ আমরা দেখতে পায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সন্তানের প্রতি বাবা-মায়ের ভালোবাসা কতোখানি হয়ে থাকে তা আমাদের অনেকের জানা। কিন্তু শুধু মানুষ নয়, পশু-পাখিদের মধ্যেও সেই মমতা বিদ্যমান। আজ রয়েছে হাতির শোক জানানোর কাহিনী।

হাতির শোক জানানোর কাহিনী! [ভিডিও] 1

সন্তান হারানো বাবা-মায়ের মূর্ছা যাওয়া বিলাপ এই অপত্যস্নেহেরই বহিঃপ্রকাশ ঘটে থাকে। এবার ভাইরাল একটি ভিডিওতে মৃত শাবকের প্রতি হাতির ভালোবাসার দেখা গেলো।

ভারতের বন বিভাগের এক কর্মকর্তা প্রবীণ কাসওয়ান তার টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানেই ধরা পড়েছে শোকের দৃশ্য ।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি বাচ্চা হাতিকে শুঁড়ে করে টেনে নিয়ে আসছে একটি বড় হাতি। দেখেই বোঝা যাচ্ছে যে হাতির বাচ্চাটি মারা গেছে। এরপর জঙ্গলের মধ্যদিয়ে যাওয়া পিচের রাস্তায় উঠে এসে মৃতদেহটি নামিয়ে রাখে হাতি। কিছুক্ষণ পরই হাতির দলটির বাকি সদস্যরাও বেরিয়ে আসে জঙ্গল হতে। কিছুক্ষণ তারা রাস্তায় অপেক্ষা করে এবং হাতি শাবকটির প্রতি শোক প্রকাশ করে। আবার তারা জঙ্গলের ভেতরে ঢুকে যায় বাচ্চা হাতিটির ওই মৃত দেহটি নিয়ে।

তবে ওই বাচ্চা হাতিটি কীভাবে মারা গেছে সে সম্পর্কে বিস্তারিত কিছিই জানা যায়নি। বন বিভাগের ওই কর্মকর্তাও কিছুই জানান নি।

দেখুন mirror.co.uk ভিডিওটি

https://www.mirror.co.uk/news/world-news/heartbreaking-video-shows-elephants-weep-16484143

Loading...