The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি কোনোই কাজে আসেনি: এরদোয়ান

রবিবার তুর্কি টিভি চ্যানেল এনটিভিতে প্রচারিত খবরে একথা জানানো হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কের এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি বা আল্টিমেটাম কোনোই কাজে আসেনি। মার্কিন হুমকি-ধামকি সত্ত্বেও আগামী মাসেই ওই রুশ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা তুরস্কে পৌঁছাতে শুরু করবে বলেও জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান।

এস-৪০০ ক্ষেপণাস্ত্র কেনা নিয়ে আমেরিকার হুমকি কোনোই কাজে আসেনি: এরদোয়ান 1

রবিবার তুর্কি টিভি চ্যানেল এনটিভিতে প্রচারিত খবরে একথা জানানো হয়। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোয়ান বলেছেন যে, আমি আশা করছি আগামী মাসের প্রথমার্ধ হতেই রাশিয়ান ‘S-400’ মিসাইল ডিফেন্স সিস্টেমগুলো তুরস্কে পৌঁছাতে শুরু করবে।

এরদোয়ান তাজিকিস্তানে অনুষ্ঠিত এক সম্মেলনে যোগদান শেষে ফেরার পথে তাকে বহনকারী বিমানের মধ্যে সাংবাদিকদের বলেন, আমরা ‘S-400’ ইস্যু নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনা করে ইতিমধ্যেই ঐক্যমতে পৌঁছেছি।

তিনি এই সময় ‘S-400’ তুরস্কে পৌঁছানোর সময় আগের চেয়ে বেশি নিশ্চিতভাবে উল্লেখ করেছেন। তাজিকিস্তানে সম্মেলনটির এক ফাঁকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করেন এরদোয়ান।

এরদোয়ান আরও জানান, তিনি চলতি মাসে অনুষ্ঠেয় ’G-20’ সম্মেলনে এটি নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলবেন।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, কেও পিছিয়ে পড়লে ভিন্ন সুরে কথা বলে। তাই কোনও ঝামেলা সামনে এলে আমরা তাৎক্ষণিকভাবে টেলিফোনে ট্রাম্পের সঙ্গে কথা বলে সেটি মিটিয়ে ফেলি।

Loading...