The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনা: নিহত ৮

অতিরিক্ত যাত্রীর কারণেই ট্রেনটির বগিগুলো লাইনচ্যুত হয় বলে ওই ট্রেনটির যাত্রীরা ধারণা করছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেন মৌলভীবাজারে কুলাউড়ায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এছাড়াও ২৫০ জন যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থায় গুরুতর।

কুলাউড়ায় উপবন এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনা: নিহত ৮ 1

রবিবার রাত পৌনে ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল রেলক্রসিং এলাকায় চলন্ত ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়ে উল্টে গিয়ে এই মারাত্মক দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা এই দুর্ঘটনাকে কুলাউড়ার ইতিহাসে প্রথম ভয়াবহ ট্রেন দুর্ঘটনা হিসেবে উল্লেখ করেছেন। ট্রেনটির কয়েকটি বগি ছিটকে নিচে পড়ে গিয়ে অনেকেই হতাহত হন।

একটি সূত্রে জানা যায়, কুলাউড়া সরকারী হাসপাতালে রয়েছে ৮ জনের মৃতদেহ, আহত হয়েছেন প্রায় ২৫০ জন যাত্রী। সবাই কুলাউড়ার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ট্রেনের ৪টি বগি ট্রেন থেকে বিচ্ছিন্ন হয়ে নিচে পড়ে যায়। ট্রেনের নিচেও রয়েছেন অনেক যাত্রী, ক্রেং ছাড়া এসকল যাত্রীদের বের করাও সম্ভব হচ্ছে না। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ায় সরাইলের শাহবাজপুরে বেইলি ব্রিজ স্থাপনের কাজ চলায় ঢাকা-সিলেট বাস চলাচলও কার্যত বন্ধ রয়েছে। যে কারণে ট্রেনের উপর চাপ এখন বেশি। অতিরিক্ত যাত্রীর কারণেই ট্রেনটির বগিগুলো লাইনচ্যুত হয় বলে ওই ট্রেনটির যাত্রীরা ধারণা করছেন।

বরমচাল এলাকায় উপবন এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ার কারণে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

Loading...