The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রেম নয়, ফ্রি খেতেই নারীরা যান ডেটিংয়ে!

ডেটিং শব্দটি বর্তমানে আমাদের কাছে অধিক পরিচিত একটি শব্দ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডেটিং শব্দটি সম্পর্কে বর্তমান সময়ে আমরা ভালোই পরিচিত। যুগ যতো আধুনিক হচ্ছে সেইসঙ্গে নানা কালচার এসে হাজির হচ্ছে। মেয়েদের ডেটিং সম্পর্কে বলা হয়েছে, প্রেম নয়, ফ্রি খেতেই নারীরা যান ডেটিংয়ে!

প্রেম নয়, ফ্রি খেতেই নারীরা যান ডেটিংয়ে! 1

ডেটিং শব্দটি সম্পর্কে বর্তমান সময়ে আমরা ভালোই পরিচিত। যুগ যতো আধুনিক হচ্ছে সেইসঙ্গে নানা কালচার এসে হাজির হচ্ছে। মেয়েদের ডেটিং সম্পর্কে বলা হয়েছে, প্রেম নয়, ফ্রি খেতেই নারীরা যান ডেটিংয়ে!

ডেটিং শব্দটি বর্তমানে আমাদের কাছে অধিক পরিচিত একটি শব্দ। প্রেমিক-প্রেমিকা পৃথক ভাবে নিজেদের সময় উপভোগ করতে বিভিন্ন রেস্টুরেন্টে বা বেড়াতে যান। রেস্টুরেন্টে খেতে খেতে গল্প-গুজব করেন। প্রেম করতে যাওয়ার কথা ডেটিং এ। মূলত এটিকেই বলা হয়ে থাকে ডেটিং।

তবে সম্প্রতি প্রকাশিত একটি গবেষণায় উঠে এসেছে যে, নারীরা প্রেমের টানে ডেটিং এ যান না। বরং তারা পুরুষসঙ্গীদের সঙ্গে ডেটিংয়ে যান ফ্রিতে মজার মজার খাওয়ার জন্য! গবেষণা বলছে, ২৩ হতে ৩৩ শতাংশ নারীই এই ধরনের কাজ করে থাকেন।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে যে, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের সাইকোলজির গবেষকরা এই ধরনের নারীদেরকে মূলত ‘ফুডি কল’ হিসেবে উল্লেখ করেছেন।

গবেষণা ফলাফলে আরও দেখা যায় যে, এই ধরনের নারীরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম হতে পুরুষসঙ্গী খুঁজেন এবং দফায় দফায় তা পরিবর্তনও করেন। এসব নারীরা বিভিন্ন সময় নেতিবাচক কাজেও জড়িয়ে পড়েন বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...