The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আমিরাত কিশোর পর্যটকদের বিনামূল্যে ভিসা দেবে!

আগামী ১৫ জুলাই হতে এই ভিসা কার্যক্রম শুরু হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আরব আমিরাত কিশোর পর্যটকদের জন্য এক সুখবর দিয়েছেন। দেশটির সরকার ১৮ বছরের কম বয়সী কিশোরদের জন্য বিনামূলো ভিসা দেওয়ার ঘোষণা দিয়েছে।

আমিরাত কিশোর পর্যটকদের বিনামূল্যে ভিসা দেবে! 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, আগামী ১৫ জুলাই হতে এই ভিসা কার্যক্রম শুরু হবে। গত বুধবার আমিরাতের ফেডারেল অথরিটি আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ বিভাগ এই তথ্য দিয়েছে। ইতিপূর্বে গত বছরের জুলাইয়ে দেশটির মন্ত্রিসভার বৈঠকে কিশোরদের বিনামূল্যে ভিসা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হলেও সেটি বাস্তবায়ন হয়নি। ১৮ বছরের নিচের কিশোররা এই ভিসা পাবেন তবে নির্ধারিত একটি সময়। আর সেই নির্ধারিত সময় হলো প্রতি বছরের ১৫ জুলাই হতে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

তবে এই বিনামূল্যে ভিসা পাওয়ার ক্ষেত্রে আরও শর্ত জুড়ে দিয়েছে আমিরাত কর্তৃপক্ষ। তারা বলেছেন, ভিসা পাওয়ার জন্য ১৮ বছরের নিচের কিশোরদের সঙ্গে তাদের বাবা-মায়ের যে কোনো একজনকে অবশ্যই থাকতে হবে। সেজন্য বাবা বা মায়ের জন্য আবার পর্যটক ভিসা, স্বল্প বা দীর্ঘমেয়াদের ভিসা প্রয়োজন হবে।

এই ভিসা ফি মওকুফের মাধ্যমে পর্যটকরা লাভবান হয়ে আরও বেশি পর্যটককে আমিরাতে যেতে উদ্বুদ্ধ করবেন বলে আশা প্রকাশ করেছে আমিরাত কর্তৃপক্ষ। পররাষ্ট্র কল্যাণ এবং বন্দর কর্তৃপক্ষের মহাপরিচালক মেজর জেনারেল সায়িদ রাকান রশীদি বলেছেন যে, স্মার্ট অ্যাপের মাধ্যমে পর্যটকরা এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। আমিরাতের এই ওয়েবসাইটের (www.ica.gov.ae.) মাধ্যমেও ভিসার জন্য আবেদন করা যাবে বলে জানানো হয়েছে।

Loading...