The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যাপলের অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর: ৬ মাসে আয় বেড়েছে ১৫ শতাংশ!

২০১৮ সালের মতোই এবারও ডাউনলোডের দিক হতে শীর্ষ ৩ স্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ফেইসবুক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলতি বছরের প্রথমার্ধে অ্যাপলের অ্যাপ স্টোর ও গুগল প্লে স্টোর হতে আয় ১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯৭০ কোটি মার্কিন ডলার। আগের বছর একই সময়ে এই খাতে আয় হয় ৩৪৪০ কোটি ডলার।

অ্যাপলের অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর: ৬ মাসে আয় বেড়েছে ১৫ শতাংশ! 1

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়েছে যে, ২০১৯ সালের প্রথমার্ধে ২৫৫০ কোটি মার্কিন ডলার আয় হয় অ্যাপলের অ্যাপ স্টোর হতে। একই সময় গুগলের প্লে স্টোরে আয় হয়েছে ১৪২০ কোটি ডলার। তথ্যটি জানিয়েছে সেন্সর টাওয়ার।

এই বিষয়ে সেন্সর টাওয়ার প্রধান র‍্যান্ডি নেলসন বলেছেন, “চলতি বছরের প্রথমার্ধে গেইম নয় এমন অ্যাপে সবচেয়ে বেশি আয় এসেছে ডেটিং অ্যাপ টিন্ডার হতে। দুই স্টোরে এই অ্যাপে আয় এসেছে ৪৯ কোটি ৭০ লাখ ডলার। টিন্ডারের পর সবচেয়ে বেশি আয় হয়েছে যথাক্রমে নেটফ্লিক্স, টেনসেন্ট ভিডিও, আইকিউই ও ইউটিউব হতে।”

“অপরদিকে প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে গেইম নয়, এমন সবচেয়ে বেশি আয় করা অ্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে ছিল নেটফ্লিক্স। বিশ্বজুড়ে অ্যাপটি হতে আয় হয়েছে ৩৯ কোটি ৯০ লাখ ডলার। ২০১৮ সালের প্রথমার্ধে শীর্ষস্থানে ছিলো এই অ্যাপটি।”

২০১৮ সালের মতোই এবারও ডাউনলোডের দিক হতে শীর্ষ ৩ স্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ফেইসবুক। অপরদিকে ইনস্টাগ্রামকে সরিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে টিকটক।

Loading...