The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইতিহাস সৃষ্টি করা সেই ‘দ্য লায়ন কিং’ আসছে ঢাকায়

এই মিউজিক্যাল অ্যানিমেশন সিনেমার সিংহ ‘সিমবা’ কোটি কোটি দর্শকের হৃদয়ে স্থান করে নেয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ ২৫ বছর পর আবারও হলিউডের পর্দায় ফিরে আসছে সেই ইতিহাস সৃষ্টি করা ‘দ্য লায়ন কিং’। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিলো ডিজনির এই চলচ্চিত্রটি।

ইতিহাস সৃষ্টি করা সেই ‘দ্য লায়ন কিং’ আসছে ঢাকায় 1

মুক্তির পর রীতিমতো ইতিহাস গড়ে সিনেমাটি। এই মিউজিক্যাল অ্যানিমেশন সিনেমার সিংহ ‘সিমবা’ কোটি কোটি দর্শকের হৃদয়ে স্থান করে নেয়। ৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটি বক্স অফিসে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যবসা করে। অপরদিকে হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল সিনেমার তালিকায় স্থান করে নেয় এই সিনেমাটি। মাত্র ৮৮ মিনিট দৈর্ঘের এই সিনেমাটি ২০১৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নিতে সক্ষম হয়।

সেখানে এই সিনেমা সম্পর্কে লেখা হয় যে, ‘সাংস্কৃতিক, ঐতিহাসিক ও শৈল্পিক দিক থেকে এটি তাৎপর্যপূর্ণ।’ শুধু তাই নয়, দু’টি অস্কারও ঘরে তুলেছে এই সিনেমাটি। এসব অর্জনকে আরও গৌরবান্বিত করতে এবার এই সিনেমাটির রিমেক করছে ওয়াল্ট ডিজনি পিকচার্স।

গত ১৯ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পায় ‘দ্য লায়ন কিং’। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখতে পাবেন ২৬ জুলাই হতে। ইতিমধ্যেই ভারতেও ব্যাপক সাড়া ফেলেছে ‘দ্য লায়ন কিং’। সিনেমার হিন্দি ভার্সনে রয়েছেন বলিউডের কিং খান শাহরুখ। ‘লায়ন মুফাসা’ হবেন শাহরুখ খান ও লায়ন মুফাসার ছেলে, আর মূল চরিত্র ‘লায়ন সিম্বা’ হবেন শাহরুখের ছেলে আরিয়ান খান। কিন্তু তাদেরকে দেখা যাবে না। কারণ হলো, মুফাসা ও সিম্বার চরিত্রে কণ্ঠ দেবেন শাহরুখ ও জুনিয়র শাহরুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...