The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাকিস্তানে নারীর ক্ষমতায়নে সহায়তার প্রস্তাব দিলেন ইভানকা

এতে পাকিস্তানী নারীদের কর্মসংস্থানের সংখ্যা বাড়বে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা ও তার কন্যা ইভানকা ট্রাম্প পাকিস্তানে নারীর ক্ষমতায়নে সহায়তার প্রস্তাব দিয়েছেন।

পাকিস্তানে নারীর ক্ষমতায়নে সহায়তার প্রস্তাব দিলেন ইভানকা 1

পাকিস্তানে নারীর ক্ষমতায়নে সহায়তার প্রস্তাব দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা এবং তারই কন্যা ইভানকা ট্রাম্প।

দক্ষিণ এশিয়ার দেশটিতে ইভানকা নারী উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালাতে আগ্রহ প্রকাশ করেছেন। এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রবাসী পাকিস্তানী এবং মানবসম্পদ উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী সৈয়দ জুলফিকার আব্বাস বুখারির সঙ্গে বৈঠকে ইভানকা এমন প্রস্তাবটি দিয়েছেন।

ডোনাল্ড ট্রাম্প কন্যা বলেন, এতে পাকিস্তানী নারীদের কর্মসংস্থানের সংখ্যা বাড়বে। তাদের বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এছাড়াও নারীদের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ সহায়তা করা হবে। বৈঠকে বিভিন্ন ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্র ও পাকিস্তান একসঙ্গে কাজ করবে বলেও জানিয়েছেন ইভানকা।

এই বিষয়ে আশা প্রকাশ করে জুলফিকার বলেন, আগামী কয়েক মাসের মধ্যেই পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কূটনৈতিক ফ্রন্টে আরও ব্যাপক সফলতা অর্জন করবে।

Loading...