The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তরুণরা এবার রেসিং কার তৈরি করলো!

অবাক করার মতো বিষয় হলেও সত্যি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল অটোমোবাইল প্রেমী টিম ক্র্যাক প্লাটুন দেশের অটোমোবাইল শিল্পকে সামনে এগিয়ে নিতে দৃঢ় প্রতিজ্ঞ। এবার তারা রেসিং কার তৈরি করলো!

রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তরুণরা এবার রেসিং কার তৈরি করলো! 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ২০১৭ সালে ফর্মুলা জাপান প্রতিযোগিতায় অংশ নেওয়ার পর রেসিং কার জগতে প্রবেশ করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল অটোমোবাইল প্রেমী টিম ক্র্যাক প্লাটুন। ২ বছর পর আবারও একই প্রতিযোগিতায় অংশ নেওয়ার ইচ্ছে রয়েছে তাদের।

অবাক করার মতো বিষয় হলেও সত্যি যে, অভিজ্ঞতার কাজে লাগিয়ে রেসিং কার তৈরি করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল তরুণ। ইতিমধ্যেই গাড়িতে রং ছাড়াও সব প্রস্তুতি শেষ করেছেন তরুণ এই দলটি।

তবে তাদের স্বপ্নপূরণে বাধা ২৫ সদস্যের বিমান টিকিট এবং নির্ধারিত সময়ে গাড়ির শিপমেন্ট বিষয়টি। গাড়ির অন্তত ৭০ শতাংশ তৈরি হয়েছে নিজ হাতেই। প্রথম ইলেক্ট্রিক রেসিং কার তৈরির পর বর্তমানে প্রস্তুতি চলছে প্রতিযোগিতার চ্যালেঞ্জ মোকাবেলার জন্য।

পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার এই দলটি আরও ভালো করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলের উপদেষ্টা। স্বপ্ন পূরণে সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তা চেয়েছে এই দলটি।

Loading...