The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দুটি সিদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা!

মুম্বাইয়ের এজটি হোটেল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনি কী কখনও শুনেছেন যে দুটি সিদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা? অবশ্যই না। কিন্তু বাস্তবে এমন একটি ঘটনার খবর পাওয়া গেছে। একটি হোটেলে দুটি সিদ্ধ ডিমের দাম ধরা হয়েছে ১৭০০ টাকা!

দুটি সিদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা! 1

মাত্র কয়েকদিন আগেই অভিনেতা রাহুল বোস জানিয়েছিলেন যে, একটি পাঁচতারা হোটেলে তাঁর থেকে দুটি কলার দাম নেওয়া হয়েছে ৪৪২ টাকা। অভিনেতার সেই দাবির পর রীতিমত শোরগোল পড়ে গিয়েছিল। এমনকি কলার এই দাম নেওয়ার জন্য সরকারের কোপে পড়তে হয়েছিল চণ্ডীগড়ের ওই (J W Marriott) হোটেল কর্তৃপক্ষকে।

তবে এবারের দামের বিষয়টি আরও সাংঘাতিক। মুম্বাইয়ের এজটি হোটেলে দুটি সিদ্ধ ডিমের দাম নাকি নেওয়া হয়েছে ১৭০০ টাকা! চমকে ওঠার মতো খবর তাতে সন্দেহ নেই। কার্তিক ধর নামে জনৈক ব্যক্তি সেই বিলের ছবিও পোস্ট করেছেন। তিনি আবার রাহুল বোসকে ট্যাগ করে বলেছেন, ‘চলো আমরা আন্দোলনে নামি?’

বিলের যে ছবি তিনি পোস্ট করেছেন তাতে শুধু সদ্ধ ডিমই নয়, দুটি ওমলেটেরও দাম নাকি নেওয়া হয়েছে ১৭০০ টাকা। কয়েকটা ডিম সিদ্ধ, ডিমের ওমলেট ও ডায়েট কোক খেয়েই প্রায় ৭ হাজারের বিল পেয়েছেন ওই ব্যক্তি।

মাত্র কয়েকদিন পূর্বেই হোটেলে কলার বিল ৪৪২ টাকা দেখে চমকে গিয়েছিলেন অভিনেতা রাহুল বোস। তিনি ভিডিও পোস্ট করে সেই বিল দেখানোর পরই হইচই শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে। তারপর হোটেলের বিরুদ্ধে জিএসটি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিলো।

শুল্ক ও কর বিভাগের তরফ হতে ২৫ হাজার টাকা জরিমানা ধার্য করা হয় ওই হোটেলটিকে। অবৈধভাবে কর নেওয়ার জন্য শাস্তিস্বরূপ এই জরিমানা ধার্য করা হয়।

রাহুল বোস তার ট্যুইটারে একটি ভিডিও আপলোড করেন। সেখানে জানান যে, চণ্ডীগড়ের একটি পাঁচতারা হোটেলে রয়েছেন তিনি। স্যুটটি দারুণ। সেই স্যুটের ছবিও দেখালেন রাহুল। খুব সুন্দর করে সাজানো-গোছানো। তবে বিপাকে পড়েছেন কলা অর্ডার করেই। তাকে দুটো কলা দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে বিল। যা দেখে একেবারে হতবাক হয়ে যান তিনি। কলার দাম ধরা হয়েছে ৪৪২ টাকা!

বিলে লেখা রয়েছে ফুড প্ল্যাটার। যার আসল দাম হলো ৩৭৫ টাকা। সেইসঙ্গে ৩৩ টাকা করে দুটি জিএসটি। সব মিলিয়ে কলা দুটি যাকে বলে একেবারে মহামূল্যবান হয়ে গেছে। টুইটারে সেই ভিডিওটি দেখে অনেকেই চমকে উঠেছেন। যারা তখন চমকে উঠেছিলেন এখন তারা এই দুটি ডিমের দাম ১৭০০ টাকা দেখে হয়তো মুর্ছা যাবেন!

Loading...