The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

২৪ ঘণ্টায় কাশ্মীরে কয়েক ডজন বিক্ষোভ

গতরাতে এক সহিংসতায় আহত হয়েছেন অন্তত ১৭ জন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কাশ্মীর নিয়ে পুরো বিশ্ব এখন চিন্তিত। সেখানে এমন এক পরিস্থিতির সৃষ্টি হয়েছে যার জন্য সকলকেই এমন উৎকণ্ঠায় পড়তে হচ্ছে। এবার ২৪ ঘণ্টায় কাশ্মীরে কয়েক ডজন বিক্ষোভের খবর দিলো সংবাদ সংস্থা রয়টার্স।

২৪ ঘণ্টায় কাশ্মীরে কয়েক ডজন বিক্ষোভ 1

২৪ ঘণ্টায় কাশ্মীরের বিভিন্ন শহরে কয়েক ডজন বিক্ষোভের খবর দিলো সংবাদ সংস্থা রয়টার্স। গতরাতে সেখানে এক সহিংসতায় আহত হয়েছেন অন্তত ১৭ জন। কাশ্মীর ইস্যুতে পাল্টাপাল্টি পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছে ভারত-পাকিস্তান উভয় দেশ।

এই বিষয়ে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গফুর বলেছেন যে, কাশ্মীর ইস্যু নয়াদিল্লি-ইসলামাবাদের মধ্যে হয়তো পরমাণু যুদ্ধের সূচনা করতে পারে।

অপরদিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথের বক্তব্য, দিল্লি কখনই আগে পরমাণু অস্ত্রের ব্যবহার করবে না। এদিকে জম্মু-কাশ্মীরের ৩ শহরে রাতভর সহিংসতার পর শ্রীনগরে নতুন করে জনসাধারণের চলাচলের ওপর আরোপ করা হয়েছে বিধি-নিষেধ। আজ থেকে কাশ্মীরের বেশ কয়েকটি এলাকার স্কুল খোলার কথা রয়েছে।

জম্মুর ৫ জেলায় টু জি ইন্টারনেট ও শ্রীনগরসহ বেশ কয়েকটি এলাকায় ১৭টি টেলিফোন এক্সচেন্জের ল্যান্ডলাইন সেবা চালু করা হয়েছে। কাশ্মীরে দীর্ঘমেয়াদে শান্তি ফেরানোর জন্য ৪টি বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। তারপরও পরিস্থিতি যেনো দিনকে দিন খারাপের দিকেই যাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...