The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রকেট হামলার ভয়ে নির্বাচনী মঞ্চ ছেড়ে পালালেন নেতানিয়াহু

মঙ্গলবার রাতে বন্দরনগরী আশদোদে একটি নির্বাচনী প্রচারের সময় এমন একটি ঘটনা ঘটেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রকেট হামলার সতর্কতা সাইরেন শুনে নির্বাচনী প্রচারের মঞ্চ ছেড়ে শেষ পর্যন্ত নিরাপদ স্থানে আশ্রয় নিতে বাধ্য হলেন অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

রকেট হামলার ভয়ে নির্বাচনী মঞ্চ ছেড়ে পালালেন নেতানিয়াহু 1

রকেট হামলার সতর্কতা সাইরেন শুনে নির্বাচনী প্রচারের মঞ্চ ছেড়ে শেষ পর্যন্ত নিরাপদ স্থানে আশ্রয় নিতে বাধ্য হলেন অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মঙ্গলবার রাতে বন্দরনগরী আশদোদে একটি নির্বাচনী প্রচারের সময় এমন একটি ঘটনা ঘটেছে। টাইমস অব ইসরাইলের খবরে বলা হয়, অবরুদ্ধ গাজা উপত্যকা হতে রকেট হামলা চালালে দক্ষিণাঞ্চলের এই শহরটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা যায়, আশদোদ এবং পার্শ্ববর্তী আশকেলনে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা আয়রণ ডোম দিয়ে দুটি রকেট গুলি করে ধ্বংস করা হয়। আশ্রয়কেন্দ্রে যেতে ব্যর্থ হওয়ার পর হার্টের সমস্যা দেখায় দেওয়ায় চিকিৎসা নিতে হয়েছে ৪৬ বছর বয়সী এক নারীকে।

সাধারণ নির্বাচনের এক সপ্তাহ পূর্বে আশদোদের নির্বাচনী প্রচারণা সমাবেশে ভাষণ শুরু করেন ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। আর ঠিক তখনই শুরু হয় রকেট হামলার ঘটনা। তাকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার জন্য তার দেহরক্ষীরা মঞ্চে জড়ো হন।

টাইমস অব ইসরাইল আরও জানিয়েছে, রকেট হামলার সাইরেন বেজে উঠার সঙ্গে সঙ্গে একঝাঁক নিরাপত্তারক্ষী বূহ্য তৈরি করে তাকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, মঞ্চ থেকে নামার সময় সমাবেশে জড়ো হওয়া লোকজনকে বেনইয়ামিন নেতানিয়াহু বলেন, আপনারা নীরবে চলে যান। কয়েক মিনিট পর আবার এসে নেতানিয়াহু মঞ্চে ফিরে তার ভাষণ শুরু করেন।

জানা যায়, তার ডানপন্থী লিকুড পার্টি সামাজিক যোগাযোগমাধ্যমে তার ভাষণ সরাসরি সম্প্রচার করছিল, তখন নেতানিয়াহুর মঞ্চ ছাড়ার ঘটনাটিও সরাসরি দেখা যায়।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু ভাষণে ১৭ সেপ্টেম্বরের নির্বাচনে আবার জয় পেলে অধিকৃত পশ্চিম তীরের একটি অংশ ইসরাইলে অন্তর্ভুক্ত করে নেওয়ার একটি পরিকল্পনা ঘোষণার কিছুক্ষণ পর রকেট হামলা হয়ে যায়।

প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু মঞ্চ ছাড়তে বাধ্য হচ্ছেন, এটি দেখার পর তার রাজনৈতিক বিরোধীরা দক্ষিণ ইসরাইলে সীমান্তের অন্য পাশ হতে চালানো রকেট হামলা থামাতে নেতানিয়াহু যথেষ্ট পদক্ষেপ নেননি বলে চরম সমালোচনা শুরু করে দেন। সরাসরি টিভিতে দেখেও সবাই হতচকিত হয়ে যান। সবাই তখন বুঝতে পারছিলেন না আসলে কী ঘটছে।

Loading...