বলিউডের সেরা ১০ জন হট নারী ভিলেন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভারতীয় সিনেমায় সচরাচর পুরুষ চরিত্রগুলোকে প্রধান চরিত্র এবং বেশি মনযোগ প্রদান করা হয়, ঠিক সে কারণে প্রধান চরিত্র হোক অথবা ভিলেন চরিত্র হোক অসাধারণ অভিনয় করা নারী চরিত্র খুজে পাওয়া দুষ্কর। তবুও কিছু কিছু মুভিতে আবেগ, অভিনয়, আবেদন এবং কন্ঠস্বর সবমিলিয়ে ভিলেন হিসাবে অসাধারণ কাজ করেছেন অনেক নারী অভিনেত্রী, সেরকম ১০ জন হট ভিলেন সম্পর্কে আজ আপনাদের জানাব।


Hottest-Female-Villains---Mahie-Gill

১.মাহি গিলঃ ‘সাহেব,বিবি এবং গ্যাংস্টার’ মুভিতে একজন অভিজাত নবাবের প্রেমকাতর বেগম হিসাবে অসাধারণ অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরষ্কারের জন্য মনোনিত হয়েছিলেন মাহি গিল। ভালোবাসা এবং যৌন সম্পর্ক থেকে বঞ্চিত মাহি, ড্রাইভারের সাথে অভিসারে লিপ্ত হন এবং পরবর্তীতে নিজের দায়বদ্ধতা প্রমাণ করতে ড্রাইভারকে হত্যা করে। সেক্স আপিল এবং নেভেটিভ চরিত্র দুই মিলিয়ে মাহি গিল এই চরিত্রে বলিউডের যে কোন নারী ভিলেনের চেয়ে এগিয়ে আছেন।

২.কালকি কোচলিনঃ ‘এক থি ডায়ান’ নামক হরর সিনেমাতে নেগেটিভ রোলে অভিনয় করেছেন কালকি কোচলিন। যদিও পুরো মুভিতে নেগেটিভ চরিত্র তাকে মনে হলেও একদম লাস্টে জানা যায় সে সেই ডাইনীটি নয়। যাইহোক পুরো মুভিতে তার উপস্থিতি, অভিনয় যে ভয় আর সাসপেন্স তৈরি করেছে তাতে তাকে ভিলেন বলাই যায়।

kalki-koechlin-0a

৩.কঙ্কণা সেন শর্মাঃ ‘এক থি ডায়ান’ মুভিতে একজন জাদুকরের কাহিনী তুলে ধরা হয়েছে যার জীবনে প্রভাব বিস্তার করে আছে এক ডাইনি। সেই ডাইনি চরিত্রেই অভিনয় করেছেন কঙ্কণা সেন শর্মা। শুরমা লাগানো চোখ, শাড়ি আর অসাধারণ অভিনয় সব মিলিয়ে দর্শকদের একধরনের শিরশিরে অনুভুতির জন্ম দিয়েছে এই অভিনেত্রী।

Hottest-Female-Villains---Konkona-Sen-Sharma

৪.প্রিয়াংকা চোপড়াঃ ভিলেন চরিত্রে প্রথম অভিনয় করেন ‘এইতরাজ’ ছবিটিতে প্রিয়াঙ্কা।  ভিলেন চরিত্রে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনি পান ফিল্ম ফেয়ার বেস্ট ডেবিউ ভিলেন এ্যাওয়ার্ড এবং দর্শকনন্দিত হইছিলো সেই চরিত্রটি। চরিত্রটি ছিলো একজন পাওয়ারফুল এবং লেডি বসের যিনি অফিসের জুনিয়র একজনকে প্রলুব্ধ করেন এবং তাকে পেতে সকল ধরণের কৌশল প্রয়োগ করেন।  আবেদনময়ী এক নেগেটিভ চরিত্রে প্রিয়াংকা চোপড়া মন মাতানো অভিনয় করেছিলেন।

Priyanka Chopra

৫.বিপাসা বসুঃ ২০০৩ সালে মুক্তি প্রাপ্ত হিট মুভি ‘জিশম’ এ আবেদনময়ী চরিত্রে অভিনয় করেছিলেন বিপাশা বসু। সেই অভিনয় শুধু নেগটিভ রোলে তাকে নমিনেশন এনে দেয়নি, বরং বলা যায় তার বলিউড ক্যারিয়ারকে শক্তিশালী করেছিলো সেই অসাধারণ অভিনয় এবং ভিলেন চরিত্র।

Hottest-Female-Villains---Bipasha-Basu

৬.কাজলঃ ১৯৯৭ সালে মুক্তি প্রাপ্ত ‘গুপ্ত’ মুভিতে অভিনয়ে ফলে ফিল্ম ফেয়ার পুরষ্কার পান নেগেটিভ রোলে সেরা অভিনেত্রী হিসাবে। চরিত্রটি ছিলো একজন সাইকোপ্যাথ কিলারের। ঐসময়ের বলিউড মুভিতে এরকম ভিন্ন রকম চরিত্রে অসাধারণ অভিনয়ের কথা কেউ ভুলতে পারার কথা না।

28661-kajol-devgan.jpg

৭.উর্মিলা মাতেন্ডকরঃ যদিও উমির্লার বলিউড ক্যারিয়ার অনেকে শেষ হয়ে গিয়েছে তবুও উমির্লাকে সহজে ভোলা উচিত হবে না, তার অভিনয়ের প্রতি সুবিচার করা হয়নি বলে ধরা যায়। পেয়ার তুনে কেয়া কিয়া মুভিতে ভিলেন চরিত্রে অভিনয় করেছেন তিনি। চরিত্রটি ছিলো একজন অবসেশড এবং হিংসুটে নারীর।

Hottest-Female-Villains---Urmila-Matondkar

৮.অমৃতা সিং: কালযুগ মুভিতে অমৃতা সিং এর পর্ণ ব্যবসায়ী হিসাবে অভিনয় তাকে নেগেটিভ চরিত্রে অপ্রতিদ্বন্দ্বি জায়গা দিয়েছেন বলা যায়। সেক্স মার্কেটে ব্যবসার ডিল হিসাবে নৈতিকতাবিহীন অভিনয় তাকে হট ভিলেন লিস্টে সন্দেহাতীত ভাবে জায়গা দিয়েছে।

Hottest-Female-Villains---Amrita-Singh

৯.বিদ্যা বালানঃ বর্তমান বলিউড অভিনেত্রীর মধ্যে বিদ্যা বালান নিঃসন্দেহে সেরাদের একজন। ইশকিয়া মুভিতে নেগেটিভ রোলে অভিনয়ে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড অর্জন করেছিলেন বিদ্যা বালান। সাহসী এবং কূট বিধবা নারীর চরিত্রটি তাকে সেরা হট ভিলেনের লিস্টে জায়গা দিয়েছে।

Hottest-Female-Villains---Vidya-Balan

১০.প্রীতি জিনতাঃ তাকে বলা হয় বলিউডের মিষ্টি মেয়ে, অভিনয় এবং সৌন্দর্যে দর্শকপ্রিয় এই অভিনেত্রীও অভিনয় করেছেন ভিলেন চরিত্রে। আরমান মুভিতে সিজোফ্রেনিক চরিত্রে অভিনয় করেছিলেন তিনি, যদিও মুভিতে দুই সুপারস্টার অমিতাভ বচ্চন এবং অনিল কাপুর ছিলো তবুও তার চরিত্র সকল দর্শক মনযোগ কেড়ে নিয়েছিলো।

Hottest-Female-Villains---Preity-Zinta

তথ্যসূত্রঃ ম্যানস এক্সপি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...