The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইরফান-তিশাকে দেখা যাবে দূর্গপূজার নাটকে

নাটকটির নাম ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দূর্গাপূজা প্রায় সন্নিকটে। পূজা উপলক্ষে বেশ কিছু নাটক নির্মাণ করা হয়েছে। যেগুলো আসন্ন পূজায় প্রচার করা হবে। এবার ইরফান-তিশাকে দেখা যাবে দূর্গপূজার নাটকে।

ইরফান-তিশাকে দেখা যাবে দূর্গপূজার নাটকে 1

দূর্গাপূজা প্রায় সন্নিকটে। পূজা উপলক্ষে বেশ কিছু নাটক নির্মাণ করা হয়েছে। যেগুলো আসন্ন পূজায় প্রচার করা হবে। এবার ইরফান-তিশাকে দেখা যাবে দূর্গপূজার নাটকে। নাটকটির নাম ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’।

‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ নাটকের গল্পটি এমন: একজন লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর হতে অনেক দূরে সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠেছেন। বৃদ্ধ কেয়ারটেকার হরিপদ স্বাগতম বাবুর দেখাশোনার জন্যই মেয়ে দুর্গাকে দায়িত্ব দিয়েছেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেন, মাঝে মধ্যেই চাও করে দেয়।

কিন্তু স্বাগতম লিখতে বসেই মনের ভিতর বার বার নতুন লেখা হাতড়ে বেড়ায়। তবে ভাবতে গিয়ে ভালো কিছু খুঁজেও পায়না। দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে যে, এই বনে কী পাওয়া যায়? দুর্গা তখন বলে, এই বনে সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য এক আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের নানা ছন্দ।

দুর্গা আরও বলে, বাবু তোমাকে আমি পদ্ম পুকুরে বনজ্যোৎস্না দেখাতে নিয়ে যাবো। একদিন দুর্গা স্বাগতমের জন্য বনে স্থাপিত পূঁজা মন্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে তার মুক্তি প্রার্থনা করে। স্বাগতম মনে মনে বলে যে, এ তো সাক্ষাৎ যেনো মা দুর্গা। সে উপলব্ধি করে যে, জ্যোৎস্না প্রকৃতপক্ষে বনে নয়; জ্যোৎস্না থাকে আসলে মানুষের মনে।’ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এমনই গল্প নিয়ে নির্মিত হলো নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’।

অনুরূপ আইচের লেখা ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ নাটকটিতে লেখক স্বাগতম এর চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ এবং দূর্গার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী তানজিন তিশা।

এই ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ নাটকটিতে আরও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ, জিয়াউল হাসান কিসলুসহ প্রমূখ অভিনয় শিল্পী। নির্মাতা সূত্রে জানা গেছে যে, আগামী ৮ অক্টোবর দশমীর দিন রাত ৯টা ৫ মিনিটে বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রচার হবে এই ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ বিশেষ নাটকটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...