The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কাজী আনোয়ারের গোয়েন্দা সিরিজ সিনেমায়: এবিএম সুমন হচ্ছেন মাসুদ রানা

কাজী আনোয়ার হোসেনের লেখা গোয়েন্দা চরিত্র মাসুদ রানা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত বিষয় ছিলো কে হচ্ছেন মাসুদ রানা? সেই প্রশ্নের জবাব এবার পাওয়া গেছে। মাসুদ রানা হচ্ছে এবিএম সুমন। তার সঙ্গে আরও থাকছেন সাঞ্জু ও পিয়া।

কাজী আনোয়ারের গোয়েন্দা সিরিজ সিনেমায়: এবিএম সুমন হচ্ছেন মাসুদ রানা 1

কাজী আনোয়ার হোসেনের লেখা গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। এক সময় মাসুদ রানা সিরিজ নিয়ে যুবকরা মেতে থাকতেন। এই চরিত্রটি নিয়ে গত বছর সিনেমার নির্মাণের ঘোষণা দেওয়া হয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে।

প্রতিষ্ঠানটির সূত্রে জানা যায়, চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশী বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। ছবিটি নিয়ে ব্যাপক আলোচনার বিষয় হলো এর তারকাবহুল কাস্টিং নিয়ে। এ পর্যন্ত জানা গেছে যে, এই ছবিটিতে অভিনয় করবেন রেসলিং দুনিয়ার ভয়ংকর তারকা দ্য গ্রেট খালি। আরও থাকছেন ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির খলনায়ক ড্যানিয়েল বার্নহার্ডও। আরও আছেন ‘আয়রণ ম্যান ২’ খ্যাত হলিউডের জাঁদরেল অভিনেতা মিকি রোর্ক, গ্যাব্রিয়েল্লা রাইট, মাইকেল প্যারেসহ বেশ কয়েকজন খ্যাতিমান তারকা।

তবে কে হবেন মাসুদ রানা সেটি নিশ্চিত ছিলো না। এই চরিত্রের অভিনেতা নিয়ে অনেক কাণ্ডও ঘটে গেছে ইতিমধ্যে। শেষ পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে দুর্ধর্ষ গোয়েন্দা এজেন্ট মাসুদ রানা হয়ে পর্দায় আসতে চলেছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত এবিএম সুমন। ইতিমধ্যে তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও নাকি করেছে জাজ মাল্টিমিডিয়া।

সেই সঙ্গে এই ছবিটিতে গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন মডেল ও অভিনেতা সাঞ্জু জন এবং আন্তর্জাতিক অঙ্গনে আলো ছড়ানো বাংলাদেশী মডেল ও উপস্থাপিকা পিয়া জান্নাতুল। জাজের ঘনিষ্ঠ একটি সূত্র এইসব তথ্য সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে।

সূত্র বলেছে যে, এবিএম সুমন, সাঞ্জু জন এবং পিয়া জান্নাতুল ‘মাসুদ রানা’ ছবিতে চূড়ান্ত হয়েছেন। ছবিতে মাসুদ রানা চরিত্রে এবিএম সুমন, তার বন্ধু সোহেল চরিত্রে সাঞ্জু জন ও ক্যাপ্টেন রুপা চরিত্রে কারিশমা দেখাবেন পিয়া জান্নাতুল, এমনটিই জানা গেছে সংবাদ মাধ্যম সূত্রে।

৩ জনই ছবির শুটিংয়ের জন্য প্রস্তুতিও নিচ্ছেন। জানা যায় যে, এবিএম সুমন, সাঞ্জু জন ও পিয়া জান্নাতুল তিনজনই খশরু পারভেজ রুনির কাছে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছেন। রুনি তার ফেসবুকে এই তিনজনের ফাইটিং শেখার কিছু ভিডিও অংশ প্রকাশও করেন। সেখানে দেখা যায় যে, এই তিনজনই কমব্যাট ফাইট প্রশিক্ষণ গ্রহণ করছেন। তবে তিন তারকার কেওই ‘মাসুদ রানা’ ছবিতে যুক্ত হওয়ার ব্যাপারে এখনও মুখ খুলতে নারাজ।

কাজী আনোয়ারের গোয়েন্দা সিরিজ সিনেমায়: এবিএম সুমন হচ্ছেন মাসুদ রানা 2

জাজও নিজ থেকে কিছুই বলতে চায় না এখনই। প্রতিষ্ঠানটি এই মুহূর্তে ছবির সুলতা চরিত্রের অভিনেত্রীর সন্ধানে সময় ব্যয় করছেন। প্রথমদিকে এই চরিত্রে বলিউডের শ্রদ্ধা কাপুর অভিনয় করবেন বলা হলেও শেষ পর্যন্ত শিডিউল জটিলতায় ছবিটি থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তার পরিবর্তে বলিউডেরই অন্য কোনো জনপ্রিয় মুখকে ছবিতে যুক্ত করার জন্য স্থির করেছে জাজ মাল্টিমিডিয়া। শীঘ্রই হয়তো এই বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ মাধ্যমের এক খরে জানা গেছে, ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হতে চলেছে। এর ইংরেজি নাম হবে ‘এমআর-৯’ এবং বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। ছবিটি ইংরেজি এবং বাংলা ভাষায় দেখা যাবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে বলেও জানানো হয়েছে।

জানানো হয়েছে, মাসুদ রানার ছবির শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড এবং বাংলাদেশে। সিনেমাটির বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে প্রায় ৮৩ কোটি টাকা। জাজের সঙ্গে ছবিটির সহপ্রযোজক হিসেবে রয়েছে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...