The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

খাগড়াছড়ির দেবতা পুকুরের দৃশ্য

এই দেবতা পুকুর সমুদ্রপৃষ্ঠ হতে প্রায় ১০০০ ফিট উপরে পাহাড়ের চুড়ার মধ্যে অবস্থিত একটি পুকুর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খৃস্টাব্দ, ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর ১৪৪১ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

খাগড়াছড়ির দেবতা পুকুরের দৃশ্য 1

যে দৃশ্যটি আপনারা দেখছেন সেটি খাগড়াছড়ির দেবতা পুকুরের দৃশ্য। সত্যিই অপূর্ব এক প্রাকৃতিক দৃশ্য। এমন দৃশ্যের উপরে আর কিছু হতে পারে না।

এই দেবতা পুকুর সমুদ্রপৃষ্ঠ হতে প্রায় ১০০০ ফিট উপরে পাহাড়ের চুড়ার মধ্যে অবস্থিত একটি পুকুর। যা স্থানীয়ভাবে দেবতা পুকুর নামে অধিক পরিচিত। এই পুকুরের আকার দৈর্ঘ্যে প্রায় ১৫০০ ফুট ও প্রস্থে প্রায় ৬০০ ফুট। এটি খাগড়াছড়ি-রাঙ্গামাটি রোডে নুনছড়ি ত্রিপুরা নামক গ্রামে অবস্থিত।

এই গ্রামটি পর্যটন মোটেল হতে ১২ কি.মি. ও মাইছছড়ি হতে ৪ কি.মি. দূরে অবস্থিত। খাগড়াছড়ি-রাঙ্গামাটির লোকাল বাসে করে মাইছছড়ি পর্যন্ত যাওয়া যাবে বাকিটা পায়ে হেটে যাওয়া যাবে। চাদের গাড়ি, সিএনজি ভাড়া করে বা ব্যক্তিগত গাড়ি নিয়ে যাবেন তারা নুনছড়ি ত্রিপুরা গ্রাম পর্যন্ত যেতে পারবেন। পাহাড়ের চুড়ায় উঠার জন্য প্রায় এক থেকে সোয়া এক ঘন্টা আপনাকে হাঁটতে হবে। খাগড়াছড়ি বাস স্ট্যান্ড হতে চাঁদের গাড়ীতে নুনছড়ি ত্রিপুরা গ্রামে যেতে আসা-যাওয়া ভাড়া পড়বে প্রায় ১২০০ হতে ১৫০০ টাকার মতো।

ছবি ও তথ্য: https://www.gonews24.com এর সৌজন্যে প্রাপ্ত।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...