The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বছরের শেষে শাওমির চমক

বাজারে বর্তমানে হাজারো মোবাইল কোম্পানির মাঝে সম্প্রতি আলোচিত এবং জনপ্রিয় একটি ব্র্যান্ড হচ্ছে শাওমি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে স্মার্টফোন আমাদের একান্ত ব্যক্তিগত একটি অংশে পরিণত হয়েছে। স্মার্টফোনের দ্বারা আমরা খুব সহজে আমাদের আনুসাংগিক সকল কাজকে সম্পাদন করতে পারছি।

বছরের শেষে শাওমির চমক 1

স্মার্টফোনের মাধ্যমে আমাদের জীবন ব্যবস্থাও হয়েছে সহজ থেকে সহজতর। বাজারে বর্তমানে হাজারো মোবাইল কোম্পানির মাঝে সম্প্রতি আলোচিত এবং জনপ্রিয় একটি ব্র্যান্ড হচ্ছে শাওমি। এত অল্প সময়ে পৃথিবীর কোন কোম্পানি বা কোন মোবাইল ফোন ব্র্যান্ড অথবা স্মার্ট ফোন কোম্পানি এমন সাফল্যের চূড়ায় পৌঁছাতে সক্ষম হয়নি। শাওমি খুবই অল্প সময়ের মধ্যে চায়নার বাজারকে টক্কর দিয়ে পৃথিবীজুড়ে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছে। বর্তমানে ভারতের একমাত্র ও সবচেয়ে সেরা মোবাইল ফোন ব্র্যান্ড হচ্ছে শাওমি। এছাড়া আমাদের দেশেও শাওমির জনপ্রিয়তা অনেক বেশি। শাওমি খুবই কম মূল্যে নানাবিধ চমৎকার সব ফিচার দ্বারা মোবাইল ফোনকে গ্রাহকেদের হাতে তুলে দিচ্ছে খুব সহজেই। শাওমির রয়েছে নিজস্ব ওএস একাউন্ট যার দ্বারা আপনি আপনার সকল তথ্যাবলী সংগ্রহ ও সংরক্ষণ করতে পারবেন সম্পূর্ণ আইফোনের মতই।

আমরা যেমন আইফোনের সকল নতুন নতুন ফিচার বা নতুন মডেলের ফোনের জন্য অধির আগ্রহে বসে থাকি বর্তমানে ঠিক একই ভাবে শাওমির জন্যেও সকলে অপেক্ষায় থাকে যে কি হবে তাদের নতুন সকল স্মার্ট ফোন গুলো। বর্তমানে শাওমির মিক্স সিরিজের একটি চমকপ্রদ ফোন সম্প্রতি বাজারে আসছে জা অন্যান্য শাওমির ফোন গুলো থেকে অতিব চমৎকার। শাওমির মিক্স সিরিজের এই নতুন ফোনটি হল এম আই মিক্স আলফা।

শাওমি মিক্স এম আই আলফা ফোনটিতে রয়েছে অভাবনীয় ক্যামেরা। এমআই মিক্স ফোনটির মধ্যে স্থাপন করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা যা চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি খুবই অত্যাধুনিক প্রযুক্তিতে প্রস্তুত করেছেন। এটি চীনের বাজারে উন্মুক্ত হয়েছে গত মঙ্গলবার।

শাওমি এম আই মিক্স আলফা ফোনটিতে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি রয়েছে ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা। এই ফোনটিতে আরো প্রদান করা হয়েছে ১২ মেগাপিক্সেল এর টেলিফটো লেন্স যাতে ব্যবহারকারীরা পাবে একটি রোমাঞ্চকর অত্যাধুনিক ক্যামেরার স্বাদ। এটিতে সেন্সরের মাধ্যমে ছবি তোলার ব্যবস্থা রয়েছে যা রেজুলেশন হবে ১২০৩২ x ৯০২৪ পিকচারের মত এবং এটির পিক্সেল সাইজ ০.৮ মাইক্রন। শাওমির এই উচ্চ ফিচার সম্পন্য ফোনটির ডিসপ্লেটি হচ্ছে সবচেয়ে সেরা ফিচার। এই ফোনের ডিসপ্লেটি ৭.৯২ ইঞ্চি ডিসপ্লে যা সম্পূর্ণ বডিতেই মুড়িয়ে দেয়া হয়েছে। এর মানে আপনি খুব সহজেই এই ফোনটির সাথে সম্পূর্ণ ফোনটি জুড়ে ডিসপ্লে ব্যবহার করতে পারবেন যা ফন্টির আকার ও সৌন্দর্য বৃদ্ধি করেছে কয়েক গুণ। আধুনিক ডিসপ্লের পাশাপাশি এই মিক্স আলফা ফোনে দেয়া হয়েছে ২.১৫ মিলিমিটারের শুরু একটি বেজেল।

আধুনিকায়নের চরমসীমায় পৌঁছানো এই অত্যাধুনিক ফোনটিতে রয়েছে ফাইভ জি ব্যবহার করার সুবিধা। অন্যান্য ফিচার গুলোর মধ্যে রয়েছে স্নাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর এবং এতে প্রদান করা হয়েছে ১২ জিবি র‍্যাম ৫১২ জিবি আল্ট্রা স্তরেজ। ৫১২ জিবি স্টোরেজ যা একটি অভাবনীয় উপহার বলে আশা প্রকাশ করছেন গ্রাহকরা। এই ফোনটির অন্যান্য ফিচার গুলোর মধ্যে একটি সেরা ফিচার হচ্ছে এর ব্যাটারি। এটিতে প্রায় ৪০০০ এমএইচ ব্যাটারি প্রদান করা হয়েছে জেটিতে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে। বিশেষজ্ঞদের মতে এমআই আলফা শাওমি ফোনটিকে বলা হয় কনসেপ্ট স্মার্ট ফোন। আকাঙ্খিত ফোনটি বিক্রি শুরু হবে ডিসেম্বরে এবং এর দাম নির্ধারণ করা হবে প্রায় ৮০০ ডলারের মতো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...