The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রানি এলিজাবেথ কখনও পায়ে নতুন জুতা পরেন না!

জুতা তার পোষাক প্রস্তুতকারী সঙ্গী তথা রানির ছায়াসঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি প্রথমে পরে দেখেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ রানি এলিজাবেথকে সবাই চেনেন ও জানেন। তিনি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তার কোনো খবর প্রকাশ পেলে সেটি নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। যেমনটি ঘটেছে এবার।

রানি এলিজাবেথ কখনও পায়ে নতুন জুতা পরেন না! 1

রাজা-রানি খাবার খাওয়ার আগে রাঁধুনি সেই খাবার খেয়ে দেখেন তারপর তাদের সেই খাবার খাওয়ানো হয়। এই রীতি বহু দিনের পুরনো। রানি জুতা পায়ে দেওয়ার পূর্বে সেই জুতা পরে দেখেন রানির ছায়াসঙ্গী এমন কোনো কথা খুব কমই শোনা গেছে। তবে সম্প্রতি ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের বিষয়ে এমন একটি কথাই শোনা গেছে।

৯৩ বছর বয়সী এই রানি এলিজাবেথ কোথাও যাওয়ার পূর্বে যে জুতা পরেন, সেই জুতা তার পোষাক প্রস্তুতকারী সঙ্গী তথা রানির ছায়াসঙ্গী অ্যাঞ্জেলা ক্যালি প্রথমে পরে দেখেন। তিনি যদি সেই জুতা পরে আরাম অনুভব করেন তাহলে সেই জুতা পায়ে দিয়ে থাকেন বাকিংহাম প্যালেসের রানি।

রানির ছায়াসঙ্গী ক্যালি পিপল ম্যাগাজিনে ‘দ্যা আদার সাইড অফ দ্য কয়েন’-এই বিষয়টি সামনে নিয়ে আসেন। ক্যালি বলেন, রানি পরার আগে যে কোনো জুতা তিনিই আগে পরে দেখেন। রানি পরে আরাম পাবেন কিনা সেই বিষয়টি মাথায় রাখতে হয় তারও। যদি তাতে তিনি নিজে যখন সন্তুষ্ট হন তারপরই সেই জুতা পরেন রানি।

অ্যাঞ্জেলা ক্যালি আরও বলেন, রানি এলিজাবেথর সময়ও অতি মূল্যবান। তাই তার পক্ষে জুতা পরে দেখার সময়ও থাকে না। তাই রানির জুতা আগে তিনিই পরে দেখেন সব সময়। কারণ হলো তাদের দুজনের পায়ের মাপও একই।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, ২০০৭ সাল হতে দীর্ঘ ১২ বছর ধরে রানির ওয়ারড্রোব ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন স্টিওয়ার্ট পারভিন। তিনি জানিয়েছেন যে, প্রতিদিনই বিকালে রানি প্রাসাদের বাগানে ঘুরতে বের হন। সেই সময় তার জন্য প্রতিদিনই একটি করে নতুন জুতা বের করা হয়। সেই জুতাও আগে অন্য কেও পরে দেখেন। তারপরই সেটি পরেন রানি। তবে রানিও জানিয়েছেন, তার এতে কোনও রকম সমস্যা হয় না। কারণ হলো তিনি খুব কম সময় ধরেই জুতা পরে হাঁটেন। তাই অন্য কেও তার জুতা পরে পরীক্ষা করে দিলে সেটিই তারজন্য ভালো হয় বলে উল্লেখ করেছেন রানি নিজেও। তাই রানীর কোনো দিনই নতুন জুতা পরা হয় না। কেও একজন একবারের জন্য হলেও পরে তারপর তাঁকে দেন। তাই সেই হিসেবে রানি এলিজাবেথ কখনও পায়ে নতুন জুতা পরেন না!

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...