The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন

মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন নির্মাতা আবু রায়হান জুয়েল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আমরা তাঁকে সকলেই জানি। তিনি সায়িন্টিফিক অনেক বই লিখেছেন। তিনি তরুণদের পাঠকদের কাছে আইডল। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন। তাঁরই লেখা একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হতে চলেছে একটি চলচ্চিত্র। সেই চলচ্চিত্রের জন্য তিনি দুটি গান লিখবেন বলে জানা গেছে।

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন 1

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আমরা তাঁকে সকলেই জানি। তিনি সায়িন্টিফিক অনেক বই লিখেছেন। তিনি তরুণদের পাঠকদের কাছে আইডল। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন। তাঁরই লেখা একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হতে চলেছে একটি চলচ্চিত্র। সেই চলচ্চিত্রের জন্য তিনি দুটি গান লিখবেন বলে জানা গেছে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে, জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল উপন্যাস নির্মিত ‘দিপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্র দু’টি দর্শকের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। এবার তাঁরই উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন নির্মাতা আবু রায়হান জুয়েল। চলচ্চিত্রটির নাম দেওয়া হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

এই বিষয়ে সংবাদ মাধ্যমকে নির্মাতা জুয়েল জানিয়েছেন যে, এই চলচ্চিত্রের জন্য মুহম্মদ জাফর ইকবাল দু’টি গানও লিখবেন। এই প্রথমবারের মতো সিনেমার গান লিখতে চলেছেন এই জনপ্রিয় লেখক।

এ বছরের এপ্রিলে (২০১৮-২০১৯ অর্থবছর) ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে এই সিনেমাটির পাণ্ডুলিপি। ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য তৈরি করেছেন জাকারিয়া সৌখিন।

এই নির্মাণ সম্পর্কে সংবাদ মাধ্যমকে নির্মাতা আবু রায়হান জুয়েল বলেছেন যে, ‘আমাদের সিনেমাটি অনুদান পেয়েছে মূলত ‘নসু ডাকাত কুপোকাত’ নামে। পরে স্যার (মুহম্মদ জাফর ইকবাল) এবং মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ করা হয়েছে। প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষের দিকে। সিনেমায় মোট ৪টি গান থাকবে। তার মধ্যে দুটি গান লিখতে চেয়েছেন স্যার নিজেই।’

আবু রায়হান জুয়েল সংবাদ মাধ্যমকে তার এক প্রতিক্রিয়ায় আরও জানান যে, আগামী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সিনেমাটির শুটিং শুরু হবে। বর্তমানে শিল্পী বাছাইয়ের কাজ চলছে। অনেকগুলো শিশু শিল্পীর প্রয়োজন এই সিনেমার জন্য। সেই সঙ্গে থাকবে নায়ক-নায়িকাও। ডিসেম্বরের মধ্যেই শিল্পীদের তালিকা চূড়ান্ত করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...