The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কর্মীদের পা ধুয়ে দেন অফিসের বস! [ভিডিও]

এমন একটি বিস্ময়কর ঘটনা ঘটেছে চীনের শানডং প্রদেশের জিনান শহরে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই কি এমন বসও পৃথিবীতে আছেন? যে বস নিজ হাতে অফিসের কর্মীদের পা ধুয়ে দেন! তবে ভিডিও না দেখলে হয়তো বিষয়টি বিশ্বাস করা কঠিনই হতো!

কর্মীদের পা ধুয়ে দেন অফিসের বস! [ভিডিও] 1

সত্যিই কি এমন বসও পৃথিবীতে আছেন? যে বস নিজ হাতে অফিসের কর্মীদের পা ধুয়ে দেন! তবে ভিডিও না দেখলে হয়তো বিষয়টি বিশ্বাস করা কঠিনই হতো!

কোথায় ঘটেছে এমন একটি বিস্ময়কর ঘটনা? সম্প্রতি এমন একটি বিস্ময়কর ঘটনা ঘটেছে চীনের শানডং প্রদেশের জিনান শহরে। আর এই বিষয়টি সোস্যাল মিডিয়ায় উঠে আসার পর হৈ চৈ পড়ে গেছে। এমন একটি ভিডিও ইউটিউবে আপলোড করা হয়েছে।

আমরা জানি কাজের মর্যাদা পেতে সবাই ভালোবাসে। কর্মের প্রতিটি ক্ষেত্রে সাফল্যের পেছনে কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে সেটিও অনস্বীকার্য একটি বিষয়। ভালো কাজ করার পর অফিসের শীর্ষ স্থানীয়দের প্রশংসা পেলে কর্মীদের মধ্যে কাজের উৎসাহ অনেক গুণ বেড়ে যায়, সেটিই স্বাভাবিক ঘটনা। ভালো কাজ করার কারণে কর্মীদের মর্যাদা দিতে চীনের একটি প্রতিষ্ঠানের বস যে কাজটি করেছেন, সেটি দেখার পর আলোচনায় মেতে উঠেছে পুরো নেটদুনিয়া। ভারতের আনন্দবাজার পত্রিকায় এমন একটি বিস্ময়কর খবর সম্প্রতি প্রকাশিত হয়েছে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে, চীনের শানডং প্রদেশের জিনান শহরে গত ২ নভেম্বর ছিল একটি প্রসাধনী সামগ্রী তৈরির প্রতিষ্ঠানের বার্ষিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই সারা বছর ভালো কাজ করার পুরস্কার স্বরূপ কর্মীদের পা ধুইয়ে দিয়েছেন ওই সংস্থার প্রধান এবং জ্যেষ্ঠ কর্মকর্তা। সেই ঘটনার ভিডিওটি সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া মাধ্যমে। তারপরই ভাইরাল হয়ে যায় ওই ভিডিওটি। ভাইরাল হতেই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে পুরো নেটদুনিয়ায়।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, ওই প্রসাধনী সংস্থার ৮ জন কর্মীকে চেয়ারে বসে রয়েছেন। পরিশ্রমী ওই কর্মীদের দিকে এগিয়ে এলেন সংস্থার দুই শীর্ষ কর্মকর্তা। তারপর এক এক করে প্রত্যেকের জুতা মোজা খুলে পা ধুইয়ে দিতে লাগলেন তারা। বহু নেটিজেন এই উদ্যোগের প্রশংসা করলেও অনেকেই এই কাজকে আবার কটাক্ষ করতেও ছাড়েননি অনেকেই। তাদের বক্তব্য হলো, পা ধুয়ে দেওয়ার থেকে বেতন বাড়ালে তাতে আরও বেশি বাস্তবসম্মত হতো বলেই মনে করছেন অনেকেই। তবে অনেকেই আবার এর ভালো দিকও তুলে ধরেছেন। অনেকেই বলছেন, এটি একটি নজির হয়ে থাকবে। কাজের মূল্যায়ন করা সকলেরই উচিত। অন্তত অনেক অফিসের বসরা এখন থেকে কাজের মূল্যায়ন করা শিখবেন।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...