The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিএমডাব্লিউ গাড়ির সমান একটি কাঁকড়ার দাম!

মূলত জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ হতেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মৌসুম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা শুনলে আপনি নিজেও হয়তো বিস্মিত হবেন। কারণ হলো একটি কাঁকড়ার দাম তাই বলে এতো হতে পারে? অর্থাৎ একটি বিএমডাব্লিউ গাড়ির সমান হতে পারে একটি কাঁকড়ার দাম! এমন একটি খবর সম্প্রতি ওয়েব দুনিয়ায় ভাইরাল হয়েছে। কারণ কাঁকড়ার দাম এতো হতে পারে তা কারও ধারণাতেও ছিলো না। তাই এই বিষয়টি সংবাদ মাধ্যমে দেখে সবাই বিস্মিত হন।

বিএমডাব্লিউ গাড়ির সমান একটি কাঁকড়ার দাম! 1

এমন কথা শুনলে আপনি নিজেও হয়তো বিস্মিত হবেন। কারণ হলো একটি কাঁকড়ার দাম তাই বলে এতো হতে পারে? অর্থাৎ একটি বিএমডাব্লিউ গাড়ির সমান হতে পারে একটি কাঁকড়ার দাম! এমন একটি খবর সম্প্রতি ওয়েব দুনিয়ায় ভাইরাল হয়েছে। কারণ কাঁকড়ার দাম এতো হতে পারে তা কারও ধারণাতেও ছিলো না। তাই এই বিষয়টি সংবাদ মাধ্যমে দেখে সবাই বিস্মিত হন।

তবে ঘটনাটি মিথ্যা নয়। একটি কাঁকড়া এবার বিক্রি হয়েছে ৪৬ হাজার মার্কিন ডলার যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫৪ লাখ ২১ হাজার টাকার মতো। এই দামে একটি ‘বিএমডাব্লিউ এক্স১’ কেনা সম্ভব। সেই টাকায় মাত্র এক কেজি ২০০ গ্রামের কাঁকড়া বিক্রির ঘটনা ঘটেছে। এমন একটি বিস্ময়কর ঘটনা সম্প্রতি ঘটেছে জাপানের রাজধানী টোকিওতে। এক নিলামে বিক্রি হয়েছে ওই কাঁকড়া। সেখানে ওই তুষার কাঁকড়া (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নিয়েছেন জনৈক ব্যক্তি।

সংবাদ মাধ্যমে জানা গেছে, মূলত জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ হতেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মৌসুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই অনেক চড়া দাম দিয়েও এমন কাঁকড়া বা টুনা মাছ কিনে নিয়ে থাকেন। তবে এই কাঁকড়া কিনেছেন একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলেও জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমকে।

জাপানের যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে, সেখানকার স্থানীয় প্রশাসনের একজন কর্মকর্তা দাবি করেছেন, এই কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব চেয়ে বেশি দাম। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে, তার আবেদন করা হবে বলেও জানিয়েছেন ওই কর্মকর্তা।

উল্লেখ্য যে, জাপানে কাঁকড়া হলো অত্যন্ত সুস্বাদু ও জনপ্রিয় একটি জিনিস। তাই কাঁকড়া খাওয়াকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়ে থাকে।

Loading...