The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতের মুসলিম ল বোর্ড রায় পুনর্বিবেচনার আবেদন করবে

বৈঠকের পর সংগঠনের পক্ষ হতে এক বিবৃতিতে এক কথা বলা হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মুসলিম ল বোর্ড বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করবে। আগামী এক মাসের মধ্যেই রায় পুনর্বিবেচনার আর্জি দাখিল করা হবে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। গতকাল (রবিবার) মুসলিম পার্সোনাল ল বোর্ড এক বৈঠকের পর এ কথা জানিয়ে দিয়েছে সংবাদ মাধ্যমকে।

ভারতের মুসলিম ল বোর্ড রায় পুনর্বিবেচনার আবেদন করবে 1

মুসলিম ল বোর্ড বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করবে। আগামী এক মাসের মধ্যেই রায় পুনর্বিবেচনার আর্জি দাখিল করা হবে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। গতকাল (রবিবার) মুসলিম পার্সোনাল ল বোর্ড এক বৈঠকের পর এ কথা জানিয়ে দিয়েছে সংবাদ মাধ্যমকে।

চলতি মাসে অযোধ্যা মামলার রায়ে বিতর্কিত ২.৭৭ জমিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। মসজিদ তৈরি করার জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অন্যত্র ৫ একর জমির ব্যবস্থা করে দেওয়ার কথা বলা হয় সরকারকে।

অবশ্য শীর্ষ আদালতের রায়ের বিরুদ্ধে তারা আর কোনও আর্জি জানাবে না বলে পূর্বেই জানিয়ে দিয়েছিল সুন্নি ওয়াকফ বোর্ড। বিষয়টিকে ‘ক্লোজড চ্যাপটার’ হিসাবে উল্লেখ করেছে তারা।

তবে জমিয়তে উলেমা-ই হিন্দ-সহ একাধিক মামলাকারী শুরু থেকেই এই রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করে আসছে। সে কারণে মামলা পুনর্বিবেচনা করে দেখা যায় কি না, বা তা নিয়ে আলোচনা করে দেখতে গতকাল (রবিবার) মামলাকারীদের নিয়ে বিশেষ বৈঠক ডাকে মুসলিম পার্সোনাল ল বোর্ড। সেখানেই এই সিদ্ধান্তটি গৃহীত হয়।

বৈঠকের পর সংগঠনের পক্ষ হতে এক বিবৃতিতে বলা হয়, ‘‘মসজিদের বিনিময়ে কোনও রকম জমি গ্রহণ করবো না আমরা। মামলাকারীদের অধিকাংশই রায় পুনর্বিবেচনার আবেদন জানাতে আগ্রহী।’’

যদিও মামলা পুনর্বিবেচনার আর্জি না জানালেও, মসজিদের বিনিময়ে ৫ একর জমি আদৌ গ্রহণ করা হবে কি না, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত গ্রহণ করেনি সুন্নি ওয়াকফ বোর্ড- এমনটিই জানিয়ে সংবাদ মাধ্যম।

Loading...