The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

২ সেনা নিহত: ‘তালেবানের গুলিতে’ মার্কিন হেলিকপ্টার ভূপাতিত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই সেনা কর্মকর্তার প্রাণহানির সত্যতা নিশ্চিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আফগানিস্তানে ‘তালেবানের গুলিতে’ মার্কিন হেলিকপ্টার ভূপাতিত হয়েছে। এই ঘটনায় ২ সেনা নিহত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, আফগানিস্তানের পূর্বাঞ্চলে লোগার প্রদেশে গুলি করে একটি মার্কিন হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে তালেবান বিদ্রোহীরা।

২ সেনা নিহত: ‘তালেবানের গুলিতে’ মার্কিন হেলিকপ্টার ভূপাতিত 1

আফগানিস্তানে ‘তালেবানের গুলিতে’ মার্কিন হেলিকপ্টার ভূপাতিত হয়েছে। এই ঘটনায় ২ সেনা নিহত হয়েছে বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, আফগানিস্তানের পূর্বাঞ্চলে লোগার প্রদেশে গুলি করে একটি মার্কিন হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে তালেবান বিদ্রোহীরা।

অপরদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই সেনা কর্মকর্তার প্রাণহানির সত্যতা নিশ্চিত করলেও প্রাথমিকভাবে তালেবান গোষ্ঠীর ওই দাবি অস্বীকার করেছে আফগানিস্থানস্থ মার্কিন বাহিনী।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, এই ঘটনার পর আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, গতকাল বুধবার (২০ নভেম্বর) হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ায় দুই মার্কিন কর্মকর্তা নিহত হয়েছেন। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। তবে শত্রুপক্ষের হামলায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়নি বলে প্রাথমিক তদন্তে দেখা গেছে বলে উল্লেখ করা হয়। মার্কিন সামরিক বিভাগের নীতি অনুসারে প্রাথমিকভাবে নিহতদের কোনো নাম প্রকাশ করা হয়নি।

অপরদিকে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে জানিয়েছেন যে, তালেবান বিদ্রোহীরা লোগার প্রদেশের পানগ্রাম অঞ্চলে গুলি করে একটি মার্কিন হেলিকপ্টার ভূপাতিত করেছে। ওই সময় হেলিকপ্টারটি তালেবান যোদ্ধাদের একটি আস্তানায় অভিযান চালানোর চেষ্টা করছিল বলে জানিয়েছেন তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ। খবর আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রের।

উল্লেখ্য যে, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা ও সেখানে তালেবানদের সন্ত্রাসী কর্মকাণ্ড রুখতে দীর্ঘদিন যাবত মার্কিন বাহিনী সেখানে কাজ করে যাচ্ছে। কিন্তু তারপরও প্রতিনিয়ত সেখানে ঘটছে না বিস্ফোরণের মতো ঘটনা। বোমা বিস্ফোরণ সেখানে যেনো নিত্য দিনের ঘটনা। বিভিন্ন সময় ঘটছে আত্মঘাতি ঘটনাও। তালেবানদের রুখতে মার্কিন বাহিনী যতোই পদক্ষেপ গ্রহণ করুক না কেনো, তারপরও যেনো হিমশিম খেতে হচ্ছে মার্কিন বাহিনীকে। বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলার ঘটনার খবর প্রায় সময়ই দেখা যায়। আফগানিস্থানে যেনো নিরাপদে কোথাও বের হওয়া সত্যিই দুষ্কর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তারপর পরও মার্কিন বাহিনী সেখানে শান্তি রক্ষার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

Loading...