The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের সবথেকে দামি ঘড়ির মূল্য ২২৭ কোটি টাকা!

স্যুইস কোম্পানি প্যাটেক ঘড়িটি তৈরি করেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ একটি ঘড়ির দাম কতো হতে পারে? এক হাজার দুই হাজার? নাকি তার থেকেও বেশি? কিন্তু এমন একটি ঘড়ির খবর সংবাদ মাধ্যমে উঠে এসেছে আর সেটি হলো একটি ঘড়ির দাম নাকি ২২৭ কোটি টাকা! সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, বিশ্বে ঘড়ির জগতে নতুন ইতিহাস সৃষ্টি হলো সুইজারল্যান্ডের জেনেভায়। যেখানে একটি ঘড়ির দাম বাংলাদেশী টাকায় ২২৭ কোটি টাকা! আমরা সবাই জানি ঘড়ির জন্য সুইজারল্যান্ড বিখ্যাত। বিশ্বের যতো খ্যাতিমান ঘড়ি তৈরি করা হয় সবই এই সুইজারল্যান্ডেই।

বিশ্বের সবথেকে দামি ঘড়ির মূল্য ২২৭ কোটি টাকা! 1

একটি ঘড়ির দাম কতো হতে পারে? এক হাজার দুই হাজার? নাকি তার থেকেও বেশি? কিন্তু এমন একটি ঘড়ির খবর সংবাদ মাধ্যমে উঠে এসেছে আর সেটি হলো একটি ঘড়ির দাম নাকি ২২৭ কোটি টাকা! সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, বিশ্বে ঘড়ির জগতে নতুন ইতিহাস সৃষ্টি হলো সুইজারল্যান্ডের জেনেভায়। যেখানে একটি ঘড়ির দাম বাংলাদেশী টাকায় ২২৭ কোটি টাকা! আমরা সবাই জানি ঘড়ির জন্য সুইজারল্যান্ড বিখ্যাত। বিশ্বের যতো খ্যাতিমান ঘড়ি তৈরি করা হয় সবই এই সুইজারল্যান্ডেই।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, স্যুইস কোম্পানি প্যাটেক ঘড়িটি তৈরি করেছে। যার মূল্য ভারতীয় রুপিতে ২২৬ কোটি যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে ২২৭ কোটি টাকা।

ইন্ডিয়ান টাইমসের এক খবরে বলা হয়েছে যে, সম্প্রতি জেনেভায় অনুষ্ঠিত সেবামূলক নীলাম ‘ওয়ানলি ওয়াচ ২০১৯’- বিক্রি হয় এই এক্সক্লুসিভ ঘড়িটি। সারা বিশ্বে সৃষ্টি হয় নতুন এক রেকর্ড। নীলামে সর্বোচ্চ দাম ওঠে এই ঘড়িটির। ধারণা করা হচ্ছে যে, বিশ্বের বাজারে এখন পর্যন্ত বিক্রি হওয়া হাতঘড়ির মধ্যে এটিই হলো সবচেয়ে দামি ঘড়ি। তবে কে এই ঘড়ি কিনেছেন, সেটি অবশ্য প্রকাশ করা হয়নি।

জানা যায়, অনন্য স্টেইনলেস স্টিলে তৈরি এই ঘড়িতে রয়েছে দুটি ডায়াল। আরও রয়েছে অ্যাকস্টিক অ্যালার্ম এবং ডেট রিপিটার। তা ছাড়াও ধুলো এবং আদ্রতা প্রতিরোধের ক্ষমতাও রয়েছে এই বিশেষ দামি ঘড়ির।

উল্লেখ্য, ১৮৩৯ সাল হতে ঘড়ি তৈরি করে আসছে এই কোম্পানিটি। হাত ঘড়িটিতে রয়েছে ১৩৬৬টি ছোট-বড় পার্টস এবং ২১৪ কেস কম্পোনেন্ট। শুধুমাত্র এর জটিল ডিজাইনই নয়, স্টেনলেস স্টিলের এই ঘড়িটিতে আরও রয়েছে ১৮ ক্যারেটের রোজ গোল্ড কেস।

জানা গেছে, ওই ঘড়িটিতে ঘণ্টা, মিনিট, সেকেন্ডের পাশাপাশি পাওয়া যাবে দিন, মাস এবং এমনকি বছরও। আবার এখানেই শেষ নয়, এই ঘড়িটি সব সময় তারিখ লিপিয়ার হিসেব করে চলে।

Loading...