The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এখন কথা হবে ৪৩ ভাষায়

বিদেশী ভাষার দক্ষতা আপনার যোগ্যতা বাড়িয়ে চাকরি পেতে সহায়তা করতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিদেশী ভাষায় কথা বলা একটি উচ্চ চাহিদা দক্ষতা কারণ দেশীয় সাংস্কৃতিক বৈচিত্র্য এবং বিদেশে ব্যবসায়িক সংস্থাগুলির সংখ্যা। বিদেশী ভাষার দক্ষতা আপনার যোগ্যতা বাড়িয়ে চাকরি পেতে সহায়তা করতে পারে।

এখন কথা হবে ৪৩ ভাষায় 1

আপনি সামাজিক কর্মী, মেডিসিন, আন্তর্জাতিক ব্যবসা, ভাষা শেখানো/শেখা বা স্রেফ বিদেশ ভ্রমণ করছেন কিনা তা বিবেচ্য নয় কারণ আপনি যদি গ্রাহকদের নিজস্ব ভাষায় কথা বলতে পারেন তাহলে যোগাযোগের ক্ষমতা এক বিশাল সুবিধা ভোগ করতে সক্ষম হবেন আপনি। ভাগ্যক্রমে, দু’জন বিখ্যাত জাপানি উদ্ভাবক ভাষা অনুবাদকে পরবর্তী স্তরে নিয়ে গিয়েছিলেন এবং তাৎক্ষণিক অনুবাদক তৈরি করেছিলেন যার নাম মুউমা এনেন্স। এটি সহজে কয়েকটি আঙুলের ট্যাপ ব্যবহার করে সহজেই ৪০ টিরও বেশি ভাষায় রিয়েল-টাইম স্পিচটি অনুবাদ করতে পারে। যার ফলে আওনি খুব সহজেই আপনার মনের কথা যে কোন ভাষাভাষী মানুষকেই বঝাতে সক্ষম হবেন সুতরাং, এটিতে যোগাযোগের জন্য আপনাকে অন্য কোনও ভাষা জানার বা শেখার দরকার নেই। ভাষার বাধা দ্বারা সৃষ্ট অসুবিধাগুলি শীঘ্রই অতীতের বিষয় হয়ে উঠবে!

গঠনপ্রণালী ও সুবিধা

একটি নতুন ভাষা শেখার জন্য কয়েক মাস এবং এমনকি কয়েক বছর ধরে নিবেদিত পড়াশোনা দরকার মুয়ামা এনেন্স আপনাকে তাৎক্ষণিকভাবে একজন সক্ষম-যোগাযোগকারী হিসাবে রূপান্তর করতে পারে। এর লাইটওয়েট ডিজাইন এবং ছোট আকারের সাথে, মুয়ামা এনেন্স কোনও পকেট বা ব্যাগের চারপাশে বহন করা সহজ এবং যখন প্রয়োজন হবে ঠিক সেখানেই রয়েছে। অতএব “হ্যান্ডহেল্ড ভয়েস অনুবাদক” নামটি যা আপনি প্রতিদিন ব্যবহার করতে চাইবেন!

মুউমা এনেন্স খুবি স্বল্প মুল্যের একটি আধুনিক ডিভাইস। একজন অভিজ্ঞ পেশাদার অনুবাদক বা দোভাষা ব্যয়বহুল হতে পারে এবং আপনাকে একাধিকবার অর্থ প্রদান করতে হবে। ভাষার বিশাল নির্বাচনের জন্য মুয়ামা এনেন্সের জন্য কেবল এক-অফ পেমেন্ট দরকার।

স্পষ্টরূপে শোনার জন্য শব্দটি যথেষ্ট জোরে হওয়ায় ভিড়যুক্ত জায়গাগুলিতে ব্যবহার করা স্বাচ্ছন্দ্যযুক্ত। এর অন্তর্নির্মিত উন্নত প্রযুক্তি দ্বিমুখী ভাষার অনুবাদকে সমর্থন করতে পারে। তদুপরি, একটি পাঠ্য অনুবাদও পাওয়া যায়।

যদিও মুয়ামা এনসেন্সটি মূলত যাত্রী বা পর্যটকদের জন্য তৈরি করা হয়েছিল, এটি বিভিন্ন পেশার লোকদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন শুরু করে। হঠাৎ করেই, এটি একটি আবশ্যক ডিভাইসে পরিণত হয়েছিল! আমাদের অবাক করে দেওয়ার বিষয়টি হ’ল আরও বেশি সংখ্যক সামাজিক / জরুরী কর্মী, সেইসাথে স্বেচ্ছাসেবকরা তাদের কাজকে আরও সহজ করার জন্য মুয়ামা এনেন্স বেছে নিচ্ছেন। আমরা মুয়ামা এনেন্স ব্যবহার করেছেন এমন লোকদের তাদের এটি কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করতে বললাম। ফলাফলগুলি দেখিয়েছে যে অনুবাদক ব্যবহারের পরে লোকেরা তাদের কাজের মানের ব্যাপক বৃদ্ধি করেছে।

ভাষার বাধায় আর আপনার উদ্বেগ হওয়া উচিত নয়, তাই উত্তর অবশ্যই হ্যাঁ! এবং এখনই এটি করার সেরা সময়, কারণ বিশ্বব্যাপী উচ্চ জনপ্রিয়তার কারণে মুয়ামা এনসেন্সের শীঘ্রই স্টক শেষ হয়ে যাবে।

আপনি কি এক বা দুই সপ্তাহের জন্য কোনও নতুন দেশে ঘুরে আসতে সক্ষম হতে চান? আপনার কি নতুন বন্ধু বা পরিবারের সদস্যদের সাথে তাদের মাতৃভাষায় কথা বলতে সক্ষম হতে হবে? অথবা বিদেশে পুরো সময় কাজ করার জন্য আপনার কি পর্যাপ্ত কোনও ভাষা আয়ত্ত করা দরকার? তাহলে আপনার জন্য এই অভিনব চমৎকার ডিভাইস মুয়ামা এনসেন্স।

Loading...