The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন বাকের ভাই হচ্ছেন মীর সাব্বির ও সাজু খাদেম

এবার দেখা যাবে নতুন এক বাকের ভাইয়ের

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ বিশিষ্ট কথাসাহিত্যিক হুমায়ূন আহমদের এক সময়ের চরম জনপ্রিয় নাটক ছিল ‘কোথাও কেউ নেই’। নাটকটিতে বাকের ভাই চরিত্রে অভিনয় করতেন আসাদুজ্জামান নূর।

নতুন বাকের ভাই হচ্ছেন মীর সাব্বির ও সাজু খাদেম 1

ওই নাটকে মুনা চরিত্রে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তফা। নাটকে দেখা যায় যে মুনাকে ভীষণ পছন্দ করেন বাকের ভাই। তবে মুনা সব সময় এড়িয়ে যান তাকে। ওই নাটকে শেষ পর্যন্ত বাকের ভাইয়ের ফাঁসি হয়ে যায়। আর তখন সেই নাটকের ফাঁসি নিয়ে অনেক মিছিল হয়েছিলো বাংলাদেশে।

মজার বিষয় হলো, এবার দেখা যাবে নতুন এক বাকের ভাইয়ের। বাকের ভাই হয়ে এবার হাজির হচ্ছেন ছোটপর্দার দুই জনপ্রিয় তারকা মীর সাব্বির এবং সাজু খাদেম। নতুন এই ধারাবাহিক নাটকটির নাম দেওয়া হয়েছে ‘বাকের খনি’। নাটকটির প্রধান পরিচালক হলেন নজরুল ইসলাম রাজু। এতে পর্ব পরিচালক হিসেবে রয়েছেন মাতিয়া বানু শুকু। ওই নাটকটি রচনা করেছেন মেসবাহ উদ্দিন সুমন। বাকের, তার বন্ধু ও পুরান ঢাকার খনি বেগমের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই নাটকটি।

বাকের খনি নাটকটি নিয়ে মাতিয়া বানু শুকু সংবাদ মাধ্যমকে বলেন, ‘প্রথমেই বলি সেই বাকের ভাইয়ের সঙ্গে এই বাকের ভাইয়ের কোনো মিলই নেই। এখানে দেখা যাবে যে, বাকের নামের একটি ছেলে খনি নামে অপর একটি মেয়ের প্রেমে পড়ে। বাকেরের বন্ধুও খনিকে খুব পছন্দ করে। সেও নকল বাকের সেজে মেয়েটিকে পটানোর চেষ্টা করেন। খনিকে ঘিরে দুই বন্ধু নানা মজার কাণ্ডও ঘটাতে থাকে একের পর এক। আসল বাকের এবং নকল বাকেরের গল্প এগিয়ে যায় খনিকে ঘিরেই।’

সংবাদ মাধ্যমকে মাতিয়া বানু শুকু আরও বলেন, ‘বাকের ভাই চরিত্রটি তো খুব জনপ্রিয় ছিল। সেই বাকের ভাইকে ওরা দুই বন্ধু মাঝে মধ্যে স্মরণ করে একে অপরকে বলে যে, বাকের ভাই মুনার জন্য পাগল হয়েছিল, আর আমরা পাগল হয়েছি খনির জন্য।

জানা গেছে যে, শীঘ্রই প্রথম চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন মীর সাব্বির। তাই আগেই এই নাটকে তার চরিত্রগুলোর শুটিং করা হচ্ছে। নাটকের বাকি অংশের শুটিং হবে ডিসেম্বর মাসজুড়ে।

এদিকে অনেক দিন ধরেই মাছরাঙা টেলিভিশনে নজরুল ইসলাম রাজু পরিচালিত ‘ঘরে বাইরে’ এবং ‘ঘুমন্ত শহরে’ নামে দুটি ধারাবাহিক দেখছেন দর্শকরা। সবকিছু ঠিকঠাক থাকলে আসছে নতুন বছরের শুরু হতেই এই নির্মাতার ‘বাকের খনি’ নাটকটি দেখতে পাবেন দর্শকরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...