The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিএনপির রণ সংগীত গাইবেন নচিকেতা!

জাগো বাহে, জাগো বাহে, বাতাসে বারুদের গন্ধ, মিছিলের ডাক শুনতে কি পাও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নচিকেতাকে চেনেন না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। দুই বাংলায় জনপ্রিয় নচিকেতা। বাংলাদেশের সন্তান হলেও কোলকাতাতেই এখন তিনি প্রতিষ্ঠিত। এবার বিএনপির রণ সংগীত গাইবেন নচিকেতা! সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে যে, ভারতের জনপ্রিয় বাংলা ভাষার সংগীতশিল্পী নচিকেতা এবার বিএনপির সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণের লেখা রণসংগীত গাইবেন। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণ নিজেই সোমবার এই তথ্য দিয়েছেন সংবাদ মাধ্যমকে।

বিএনপির রণ সংগীত গাইবেন নচিকেতা! 1

নচিকেতাকে চেনেন না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। দুই বাংলায় জনপ্রিয় নচিকেতা। বাংলাদেশের সন্তান হলেও কোলকাতাতেই এখন তিনি প্রতিষ্ঠিত। এবার বিএনপির রণ সংগীত গাইবেন নচিকেতা! সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে যে, ভারতের জনপ্রিয় বাংলা ভাষার সংগীতশিল্পী নচিকেতা এবার বিএনপির সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণের লেখা রণসংগীত গাইবেন। মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাসুদ অরুণ নিজেই সোমবার এই তথ্য দিয়েছেন সংবাদ মাধ্যমকে।

মাসুদ অরুণ জানিয়েছেন, জাতীয়তাবাদী দল বিএনপির আগামী দিনের আন্দোলন সফল করতে রাজনৈতিক কর্মসূচির বাইরে সাংস্কৃতিক কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চলতি বছরের ডিসেম্বরই রাজধানীতে রণসংগীতের ক্যাসেটের মোড়ক উন্মোচন করা হবে বলেও জানিয়েছেন মাসুদ অরুণ।

মাসুদ অরুণ আরও জানান, রণসংগীতের শুরুটা হবে ঠিক এভাবে, জাগো বাহে, জাগো বাহে, বাতাসে বারুদের গন্ধ, মিছিলের ডাক শুনতে কি পাও। খুব শীঘ্রই গানটি নচিকেতার কণ্ঠে রেকর্ড করা হবে। এখন প্রয়োজনীয় প্রস্তুতিও চলছে।

মাসুদ অরুণ আরও বলেন, যে রণসংগীত তৈরি করা হচ্ছে তা শুধু এখনই নয়, ভবিষ্যতে দেশে দেশে এই রণসংগীত মানুষকে উজ্জীবিত করবে বলে আমার বিশ্বাস। যেভাবে জিয়াউর রহমান দেশের জনগণকে একাত্তরে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...