The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রক্ত দিলেই উপহার ১ কেজি পেঁয়াজ!

এই উপহার দেওয়া নিয়ে মোটেই অপরাধবোধে ভুগছেন না রক্তদান শিবিরের অন্যতম একজন উদ্যোক্তা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেঁয়াজের দাম শুধু যে আমাদের দেশেই বেড়েছে তা নয়, ভারতেও বেড়েছে পেঁয়াজের দাম। ভারতের বাজারের কোনো কোনো স্থানে ১৫০ টাকা আবার কোনো কোনো স্থানে ২০০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। এই অবস্থায় কোলকাতার একটি শিবির রক্তদানের উপহার হিসেবে দেওয়া হচ্ছে ১ কেজি পেঁয়াজ!

রক্ত দিলেই উপহার ১ কেজি পেঁয়াজ! 1

পেঁয়াজের দাম শুধু যে আমাদের দেশেই বেড়েছে তা নয়, ভারতেও বেড়েছে পেঁয়াজের দাম। ভারতের বাজারের কোনো কোনো স্থানে ১৫০ টাকা আবার কোনো কোনো স্থানে ২০০ টাকায় বিক্রি হচ্ছে পেঁয়াজ। এই অবস্থায় কোলকাতার একটি শিবির রক্তদানের উপহার হিসেবে দেওয়া হচ্ছে ১ কেজি পেঁয়াজ!

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, কোলকাতার সুরাটের ওম সাই জলারাম নগরে প্রতিবছরের মতো এই বছরও আয়োজন করা হয়েছিল রক্তদান শিবিরের। ওই রক্তদান শিবিরের প্রধান শ্লোগান ছিল ‘রক্ত দাও পেঁয়াজ নাও’। এই খবর ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে যেনো ভরে ওঠে রক্তদান শিবির। সকাল ১১টা থেকে শুরু হয়ে যায় এই রক্তদান শিবির। মোট ১২৬ ইউনিক রক্ত সংগ্রহ করা হয়েছে ওইদিন। অবশ্য শেষের দিকে কয়েকজন এতে আপত্তি জানালে বন্ধ করে দেওয়া হয় এই রক্তদান শিবির।

এই উপহার দেওয়া নিয়ে মোটেই অপরাধবোধে ভুগছেন না রক্তদান শিবিরের অন্যতম একজন উদ্যোক্তা। তিনি বলেছেন যে, ‘রক্তের মতোই এখন দামি হয়ে উঠেছে পেঁয়াজের দাম। পেঁয়াজের দাম এখন মধ্যবিত্তের চোখে যেনো জল এনে দিয়েছে। সুতরাং রক্তদান সচেতনাতার পাশাপাশি এটি এক রকমের প্রতিবাদও ধরতে পারেন।’

উল্লেখ্য যে, সম্প্রতি কোলকাতায় ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’-এর প্রচারে যারা নেমেছিল তাদেরও পুরস্কার দেওয়া হয় ১ কেজি করে পেঁয়াজ। এতেও বেশ সাড়া পড়েছিলো বলে সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে।

উল্লেখ্য, পেঁয়াজের দাম আকাশ চুম্বি হওয়ার পর থেকে বিয়ের অনুষ্ঠান বিদেশী গিফট ইত্যাদি নানা ক্ষেত্রে এই পেঁয়াজ ব্যবহার দেখা যাচ্ছে। মানুষের মধ্যে পেঁযাজ নিয়ে এক বিশাল আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। ফেসবুক খুললেই পেঁয়াজ নিয়ে নানা মুখোরোচক গাল-গল্প দেখা যায়। কেও কেও পেঁয়াজ নিয়ে নানা কাব্যিক পোস্টও দিচ্ছেন। এভাবে পেঁয়াজের বিষয়টি বর্তমানে এক ভাইরাল বিষয়ে পরিণত হয়েছে। কেও কেও আবার লিখছেন পেঁয়াজ খাওয়ায় নাকি ছেড়ে দিয়েছেন। পেঁয়াজ যেনো এখন সব কিছুই উর্দ্ধে উঠে এসেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...