The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সন্তানকে চুপ রাখতে জাপানি মহিলার কাণ্ড! [ভিডিও]

মা ঘর থেকে বেরিয়ে গেলেও মোটেই কাঁদছে না তাদের শিশু সন্তান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি ছোট বাচ্চারা মাকে দেখতে না পেলে কাঁদতে শুরু করে। সেটিই স্বাভাবিক ঘটনা। আর তখন বিশেষ করে চাকুরিজীবি মা’দেরকে সমস্যায় পড়তে হয়। তাই সন্তানকে চুপ রাখতে জাপানি মহিলার এক কাণ্ড দেখুন!

সন্তানকে চুপ রাখতে জাপানি মহিলার কাণ্ড! [ভিডিও] 1

আমরা সবাই জানি ছোট বাচ্চারা মাকে দেখতে না পেলে কাঁদতে শুরু করে। সেটি শুধু আমাদের দেশে নয়, সারাবিশ্বের শিশুরা একই কাজ করে থাকে। তাই যারা চাকরিজীবি তারা বেশ সমস্যায় পড়েন। অফিসে যাওয়ার সময় বাচ্চা মাকে আর কিছুতেই ছাড়তে চায় না, শুরু করে দেয় কান্নাকাটি। তবে জাপানের এক দম্পতি এই সমস্যার একটি সমাধান বের করেছেন। এখন মা কাছে না থাকলেও তাদের শিশুটি কাঁদছে না। কী কারণ?

সম্প্রতি জাপানের জনৈক ব্যক্তি তাঁর টুইটারে ৩টি ছবি ও একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে, কী ভাবে মা ঘর থেকে বেরিয়ে গেলেও মোটেই কাঁদছে না তাদের শিশু সন্তান।

প্রকৃতপক্ষে ওই জাপানি দম্পতি শিশুটির মায়ের সাইজের একটি কাট আউট বানিয়ে রেখেছেন। যে কারণে শিশুর মা বাসায় না থাকলে তার ওই কাট আউট দাঁড় করিয়ে দেওয়া হয়। যে কারণে শিশুটি ভাবে তার মা পিছনেই দাঁড়িয়ে রয়েছে, তাকে নজরও রাখছে। তাই সে তখন আর কাঁদে না। নিজের মনের মতো করে খেলা করে যায় সে।

ভিডিওতে দেখা যাচ্ছে যে, শিশুটির ঘর থেকে কী ভাবে চুপি চুপি বেরিয়ে যাওয়ার আগে তার মা নিজের কাট আউটটি সামনে নিয়ে এলেন, দরজা দিয়ে বেরিয়ে যাচ্ছেন। শিশুটি ঘুরে তার মাকে দেখার চেষ্টাও করছে। কাট আউটটি দেখে ফের খেলার মত্ত হচ্ছে শিশুটি।

তাছাড়া আরও একটি কাট আউট বানিয়েছেন ওই দম্পতি। অন্য কাট আউটে দেখা যাচ্ছে যে, শিশুটির মা মেঝেতে বসে রয়েছে। সেটিও রাখা হয়েছে অন্য একটি ঘরে। যাতে শিশুটি যদি সেই ঘরে যায়, সেখানেও তার মাকে দেখতে পায় তার জন্য এই উপায় উদ্ভাবন করেছেন জাপানের ওই দম্পতি!

ইতিমধ্যেই যথারীতি এই ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ৮ ডিসেম্বর আপলোড হওয়া এক মিনিটের এই ভিডিওটি ইতিমধ্যেই প্রায় ২১ লাখ বার দেখাও হয়েছে। সেই সঙ্গে মজার সব কমেন্টও পড়েছে সেখানে।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...