The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মার্কিন প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্প অভিশংসিত

হাউজ অব রিপ্রেজেন্টেটিভে প্রথম দুই অভিযোগের ভোট গণনায় ওই পরিমাণ ভোট পড়েছে বলে জানানো হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন। বুধবার মার্কিন প্রতিনিধি পরিষদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব সংখ্যাগরিষ্ঠ ভোটে পাস হয়েছে। বিবিসি বাংলার এক খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসন করতে গেলে যে পরিমাণ ভোট প্রয়োজন, হাউজ অব রিপ্রেজেন্টেটিভে প্রথম দুই অভিযোগের ভোট গণনায় ওই পরিমাণ ভোট পড়েছে বলে জানানো হয়।

মার্কিন প্রতিনিধি পরিষদে ডোনাল্ড ট্রাম্প অভিশংসিত 1

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রতিনিধি পরিষদে অভিশংসিত হয়েছেন। বুধবার মার্কিন প্রতিনিধি পরিষদে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন প্রস্তাব সংখ্যাগরিষ্ঠ ভোটে পাস হয়েছে। বিবিসি বাংলার এক খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসন করতে গেলে যে পরিমাণ ভোট প্রয়োজন, হাউজ অব রিপ্রেজেন্টেটিভে প্রথম দুই অভিযোগের ভোট গণনায় ওই পরিমাণ ভোট পড়েছে বলে জানানো হয়।

বিবিসি বাংলার এক খবরে আরও বলা হয়েছে, তার বিরুদ্ধে দু’টি অভিযোগের ক্ষেত্রেই অভিশংসনের জন্য প্রয়োজনীয় সংখ্যক ভোট পড়েছে ওই প্রতিনিধি পরিষদে। প্রথম অভিযোগের ক্ষেত্রে ২৩০ ভোট পড়েছে অভিশংসনের পক্ষে এবং বিপক্ষে পড়েছে ১৯৭ ভোট। দ্বিতীয় অভিযোগের ক্ষেত্রেও প্রয়োজনীয় ২১৬ ভোটের বেশি সংখ্যক ভোট পড়েছে বলে নিশ্চিত করা হয়।

সংবাদ মাধ্যমটির খবরে আরও বলা হয় যে, মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে ডোনাল্ড ট্রাম্প হলেন অভিশংসিত হওয়া তৃতীয় কোনো মার্কিন প্রেসিডেন্ট। ইতিপূর্বে অ্যান্ড্রো জনসন এবং বিল ক্লিনটনকে এমন ভোটের মুখোমুখি হতে হয়েছিলেন। অভিশংসিত হওয়ার কারণে এখন আগামী মাসে উচ্চকক্ষ সিনেটে বিষয়টি উঠবে, তবে সিনেটে যেহেতু রিপাবলিকান নিয়ন্ত্রিত তাই সেখানে এটি পাস হবার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

বিবিসি বাংলার খবরে আরও বলা হয়েছে, ইতিপূর্বে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন নিয়ে প্রতিনিধি পরিষদে ভোট প্রদান শুরু হয়। স্থানীয় সময় বুধবার প্রতিনিধি পরিষদের ৪৩৫ জন সদস্য একে একে তাদের অভিমত ব্যক্ত করা শুরু করেন।

সংবাদ মাধ্যমটির খবরে আরও বলা হয় যে, তবে শুরু থেকে নিজেকে নির্দোষ দাবি করা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে অভিশংসন ভোটকে ডেমোক্র্যাটদের ‘ক্যুর উদ্যোগ’ হিসেবে আখ্যায়িত করে স্পিকার ন্যান্সি পেলোসিকে চিঠিও পাঠিয়েছেন। মঙ্গলবার পাঠানো ওই চিঠিতে ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করে বলেন যে, ডেমোক্র্যাটরা প্রকৃতপক্ষে ‘আমেরিকার গণতন্ত্রের বিরুদ্ধে’ যুদ্ধ ঘোষণা করেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...