The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশের চার তরুণের গেইম খেলে আয় ৯ হাজার ডলার!

আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে এই সাফল্য অর্জন করেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গেইম খেলে এতো টাকা আয় করা যায় তা বিশ্বাস করা প্রায় কঠিন। তবে বাস্তবে তাই ঘটেছে। বাংলাদেশের চার তরুণ গেইম খেলে আয় করেছেন ৯ হাজার ডলার! বাংলাদেশী চার তরুণ আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে এই সাফল্য অর্জন করেছেন। এই টুর্নামেন্টে তৃতীয়স্থান অর্জন করে ৯ হাজার মার্কিন ডলার পুরস্কার পেয়েছে ‘অন ফায়ার সায়ানাইড’ নামে চার সদস্যের বাংলাদেশী এই গেইমার টিম।

বাংলাদেশের চার তরুণের গেইম খেলে আয় ৯ হাজার ডলার! 1

গেইম খেলে এতো টাকা আয় করা যায় তা বিশ্বাস করা প্রায় কঠিন। তবে বাস্তবে তাই ঘটেছে। বাংলাদেশের চার তরুণ গেইম খেলে আয় করেছেন ৯ হাজার ডলার! বাংলাদেশী চার তরুণ আজিয়াটা গেম হিরো টুর্নামেন্টের প্রথম আসরে এই সাফল্য অর্জন করেছেন। এই টুর্নামেন্টে তৃতীয়স্থান অর্জন করে ৯ হাজার মার্কিন ডলার পুরস্কার পেয়েছে ‘অন ফায়ার সায়ানাইড’ নামে চার সদস্যের বাংলাদেশী এই গেইমার টিম।

বাংলাদেশী এই টিমের সদস্যরা হলেন, মুহাম্মদ নাজমুস সাকিব, মাহমুদুল হাসান আসিফ, খাজা কুতুব উদ্দিন এবং রেফাত আহমেদ রনি। আঞ্চলিক এই ই-স্পোর্টস টুর্নামেন্টটির আয়োজন করে এশিয়ান টেলিকম জায়ান্ট আজিয়াটা গ্রুপ বারহাদ।

সম্প্রতি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই গেইমিং ইভেন্টটিতে অংশগ্রহণ করতে এশিয়ায় আজিয়াটার চার অপারেটিং প্রতিষ্ঠান বাংলাদেশের রবি আজিয়াটা, মালয়েশিয়ার বুস্ট, কম্বোডিয়ার স্মার্ট আজিয়াটা ও ইন্দোনেশিয়ার এক্সএল আজিয়াটার ১২টি দল মিলে মোট ৪৮ জন গেইমার নিয়ে অংশগ্রহণ করে।

মালয়েশিয়ায় আজিয়াটা গেম হিরোর চূড়ান্ত পর্বে প্রতিটি দেশের শীর্ষ ৩টি দল অংশগ্রহণের সুযোগ পায়, যার প্রতিটি টিমে চার জন করে গেইমার ছিলেন। বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করা বাকি দুটি দল হচ্ছে বাংলা ইউনিটি ও টিম ইনক্রেডিবল।

এই প্রতিযোগিতায় অংশ নেওয়া গেইমারদের ফ্রি ফায়ার নামে একটি আকর্ষণীয় গেইম খেলতে হয়। চূড়ান্ত পর্বে যাওয়ার পূর্বে টিমগুলোকে গেম হিরোর বাংলাদেশ পর্বের ফাইনালে জিততে হয়েছে।

Loading...