The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফিলিপাইনের ভয়ঙ্কর রূপ নিয়েছে টাল আগ্নেয়গিরি: যেকোনও সময় বিস্ফোরণ

ইতিমধ্যেই ৮ হাজার গ্রামবাসীকে ৩৮টি উদ্ধার ক্যাম্পে নিয়ে আশ্রয় দেওয়া হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিপাইনের ভয়ঙ্কর রূপ নিয়েছে টাল আগ্নেয়গিরি। যেকোনও সময় ঘটতে পারে ভয়ংকা বিস্ফোরণ ঘটতে পারে বলে আশংকা করা হয়েছে।

ফিলিপাইনের ভয়ঙ্কর রূপ নিয়েছে টাল আগ্নেয়গিরি: যেকোনও সময় বিস্ফোরণ 1

ফিলিপাইনের ভয়ঙ্কর রূপ নিয়েছে টাল আগ্নেয়গিরি। যেকোনও সময় ঘটতে পারে ভয়ংকা বিস্ফোরণ ঘটতে পারে বলে আশংকা করা হয়েছে।

ফিলিপাইনের টাল আগ্নেয়গিরির লাভা ইতিমধ্যেই উদগিরণ হতে শুরু করেছে। যেকোন সময় বড় ধরণের বিস্ফোরণ ঘটতে পারে বলে সেখানকার কর্তৃপক্ষ সতর্ক করে দিয়েছে।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে যে, ৩টি শহরের লোকজনকে ইতিমধ্যেই সরিয়ে নিতে বলা হয়েছে। এছাড়াও ম্যানিলা আন্তর্জাতিক বিমান বন্দরের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

সেইসঙ্গে দেশটির কর্তৃপক্ষ ‘আগ্নেয়গিরি সুনামি’ সতর্কতা জারি করেছে। আশপাশের বেশ কয়েকটি এলাকায় দগ্ধ ছাই ছড়িয়ে পড়ায় বাসিন্দাদের মুখোশ পরার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে যে, ইতিমধ্যেই ৮ হাজার গ্রামবাসীকে ৩৮টি উদ্ধার ক্যাম্পে নিয়ে আশ্রয় দেওয়া হয়েছে।

রাজধানী ম্যানিলা শহর হতে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এই আগ্নেয়গিরি হতে গত সোমবার ভোরের দিকে দুর্বল লাভা প্রবাহিত হতে শুরু করেছিলো।

ফিলিপাইন ইনস্টিটিউট অব ভলকানোলজি এবং ভূমিকম্প বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় রাত ২টা ৪৯ হতে ৪টা ২৮ মিনিটের মধ্যে টাল আগ্নেয়গিরি অস্থিরতা প্রকাশ করে। এই সময় চৌম্বকীয় বিস্ফোরণও ঘটে।

টাল হলো দেশটির দ্বিতীয় সক্রিয় আগ্নেয়গিরি। গত ৪৫০ বছরে এই আগ্নেয়গিরি হতে অন্তত ৩৪ বার বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...