The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অভাবের তাড়না: চুল বিক্রি করে সন্তানদের খাবার কিনে দিলেন মা!

৭ মাস পূর্বে স্বামী আত্মহত্যা করার পর ঋণে জর্জরিত হয়ে পড়েন তিন সন্তানের মাতা ৩১ বয়সী প্রেমা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অভাবে এমন একটি জিনিস যা মুখে বলে বোঝানো সত্যিই কঠিন। যারা এর বাস্তবতায় এসেছেন কেবল মাত্রা তারাই জানেন অভাবের তাড়না কতোটা কঠিন। অভাবের তাড়নায় চুল বিক্রি করে সন্তানদের খাবার কিনে দিলেন এক মা!

অভাবের তাড়না: চুল বিক্রি করে সন্তানদের খাবার কিনে দিলেন মা! 1

অভাবে এমন একটি জিনিস যা মুখে বলে বোঝানো সত্যিই কঠিন। যারা এর বাস্তবতায় এসেছেন কেবল মাত্রা তারাই জানেন অভাবের তাড়না কতোটা কঠিন। অভাবের তাড়নায় চুল বিক্রি করে সন্তানদের খাবার কিনে দিলেন এক মা!

৭ মাস পূর্বে স্বামী আত্মহত্যা করার পর ঋণে জর্জরিত হয়ে পড়েন তিন সন্তানের মাতা ৩১ বয়সী প্রেমা। তার হাতে টাকা-পয়সা একেবারেই নেই। খাবারের জন্য কাঁদছিল তার তিন শিশু সন্তান। অন্যের কাছে হাত পেতেও তিনি সাহায্য পাননি। অবশেষে নিজের চুল বিক্রি করে সন্তানদের মুখে খাবার তুলে দিলেন এই অসহায় মা।

এই ঘটনাটি ঘটেছে সম্প্রতি ভারতের তামিলনাড়ু রাজ্যের সালেম শহরে। অসহায় ওই নারী পরে আত্মহত্যার চেষ্টাও করেন।

এক প্রতিবেদনে বলা হয় যে, গত শুক্রবার প্রেমার কাছে কোনো টাকা-পয়সাই ছিল না। ক্ষুধার জ্বালায় কাঁদছিল তার তিনটি শিশু সন্তান। বাধ্য হয়েই কয়েকজনের কাছে হাত পাতেন তিনি।

তবে এতেও কারও মন গলেনি। রাস্তায় দাঁড়িয়ে ভেবে পাচ্ছিলেন না তিনি কী করবেন। ঠিক সেই সময় রাস্তা দিয়ে এক ফেরিওয়ালা পরচুলা বানানোর জন্য চুল কিনবেন বলে হাক ছাড়ছিলেন।

পরে নিজের চুল কেটে ১৫০ টাকায় বিক্রি করেন ওই নারী। ওই টাকা হতে ১০০ টাকা দিয়ে সন্তানদের জন্য খাবার কেনেন। বাকি টাকা নিয়ে পাশেই একটি দোকানে কীটনাশক কিনতে গিয়েছিলেন প্রেমা।

প্রেমার এই ঘটনাটি এক সপ্তাহ পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন জি বালা নামে জনৈক গ্রাফিক ডিজাইনার। তিনি লিখেন, ‘প্রেমা বিষাক্ত আরালি বীজ খেয়ে আত্মহত্যার চেষ্টাও করেন। তবে তার বোন এসে তাকে আটকে দেন।’

পরে ওই ঘটনা পোস্ট করার পর তার সাহায্যে অনেকেই এগিয়ে এসেছেন। ইতিমধ্যেই তার জন্য সংগ্রহ করা হয়েছে ১ লাখ ৪৫ হাজার টাকা।

বিষয়টি জানা জানির পর গত বৃহস্পতিবার সালেম জেলা প্রশাসন প্রেমার মাসিক বিধবা ভাতা চালু করে দিয়েছেন। বর্তমানে বালার একটি বন্ধুর ইটভাটায় কাজ করছেন প্রেমা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...