The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মধ্যপ্রাচ্যে যে কোনো ধরনের ঘটনা ঘটতে পারে: ড. হাসান রুহানি

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন যে, আমেরিকার নিজেদের স্বার্থেই আমাদের অঞ্চল ছেড়ে যাওয়া উচিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন যে, “আমেরিকার নিজেদের স্বার্থেই আমাদের অঞ্চল ছেড়ে যাওয়া উচিত। এতে করে মধ্যপ্রাচ্যে শান্তি এবং নিরাপত্তা পুন:প্রতিষ্ঠা হবে।” ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, “অসহ্য রকমের যে নিরাপত্তাহীন পরিস্থিতি বর্তমানে এশিয়া, ইউরোপ এমনকি আমেরিকাকে যন্ত্রণা দিচ্ছে তাতে করে যে কোনো সময় যেকোনো ধরনের ঘটনাই ঘটতে পারে।”

মধ্যপ্রাচ্যে যে কোনো ধরনের ঘটনা ঘটতে পারে: ড. হাসান রুহানি 1

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন যে, “আমেরিকার নিজেদের স্বার্থেই আমাদের অঞ্চল ছেড়ে যাওয়া উচিত। এতে করে মধ্যপ্রাচ্যে শান্তি এবং নিরাপত্তা পুন:প্রতিষ্ঠা হবে।” ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, “অসহ্য রকমের যে নিরাপত্তাহীন পরিস্থিতি বর্তমানে এশিয়া, ইউরোপ এমনকি আমেরিকাকে যন্ত্রণা দিচ্ছে তাতে করে যে কোনো সময় যেকোনো ধরনের ঘটনাই ঘটতে পারে।”

ইরানী প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আরও বলেন, “মার্কিন সেনারা এই মুহূর্তে মধ্যপ্রাচ্যে মারাত্মক রকমের নিরাপত্তাহীনতার মুখে রয়েছে; নিকট ভবিষ্যতে ইউরোপের সেনারাও ঝুঁকির মুখে পড়তে পারেন। এই নিরাপত্তাহীনতার মধ্যে আমরা চাই যে আমাদের অঞ্চল ছেড়ে আপনারা চলে যান। যুদ্ধ চাই না, আমরা চাই আপনারা বুদ্ধিদীপ্ত পদক্ষেপ গ্রহণ করুন। এতে আপনারাই লাভবান হবেন। নিজেদের এবং সারা বিশ্বের জন্য লাভের পথ বেছে নিন আপনারা সেটাই কাম্য।”

কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি হত্যা ও মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে তিনি বলেন যে, জেনারেল সোলাইমানির এই শাহাদাতের ঘটনাটি বিনা জবাবে পার পাবে না। হাসান রুহানি বলেন, “মার্কিন সামরিক ঘাঁটি আইন আল-আসাদে হামলা চালিয়ে আমরা এটি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছি যে, আমেরিকার মুখোমুখি হয়ে আমরা কখনও পিছু হটবো না বরং নিশ্চিতভাবে তাদের অপরাধের আমরা জবাব দেবো।”

সামরিক হামলা বাদেও ইরানী প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেন, আমেরিকার জন্য আসল জবাব হবে সম্মিলিত প্রতিরোধ ও এর ফলে আমেরিকাকে মধ্যপ্রাচ্য ছেড়ে চলে যেতেই হবে।

সাম্প্রতিক সময় অপ্রত্যাশিত ভাবে ঘটে যাওয়া তেহরানে ইউক্রেনের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনা সম্পর্কে ইরানী প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেন, এই ধরনের মানবীয় ভুলের পুনরাবৃত্তি মোটেই উচিত হবে না। এই বিষয়ে সকলকেেই আরও সতর্ক হতে হবে বলে তিনি মন্তব্য করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...