The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের সৌন্দর্যপূর্ণ দেশ হিসেবে কানাডা এক নম্বরে

কানাডা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্র হিসেবে পরিগণিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০ খৃস্টাব্দ, ৯ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

বিশ্বের সৌন্দর্যপূর্ণ দেশ হিসেবে কানাডা এক নম্বরে 1

যে দৃশ্যটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি কানাডার নায়াগ্রা। সত্যিই অসম্ভব সুন্দর এখানকার প্রাকৃতিক দৃশ্য। আর তাই পর্যটকদের ভিড় যেনো লেগেই থাকে।

কানাডা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্র হিসেবে পরিগণিত। এটি উত্তর আমেরিকার উত্তরাঞ্চলের বেশির ভাগ এলাকা জুড়ে অবস্থিত। এই দেশটি প্রশান্ত মহাসাগর হতে উত্তর দিকে আটলান্টিক এবং আর্কটিক মহাসাগর পর্যন্ত বিস্তৃত। এটি এমন একটি দেশ যেখানে একই সেঙ্গ বন্য, শহুরে ও রোমান্টিক স্থানেরও দেখা পাওয়া যায়।

বিশ্বখ্যাত নায়াগ্রা জলপ্রপাত মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডার সীমান্তবর্তী অঞ্চলেই অবস্থিত। আমেরিকাতে জলপ্রপাতটি পিছন থেকে দেখতে হয়। কানাডাতে সরাসরি সামনে থেকে দেখা যায় এই জল প্রপাত। যে কারণে সম্পূর্ণ জলপ্রপাত ভালোমতো দেখা যায়। এখানে প্রতি বছর প্রায় ৩০ মিলিয়ন মানুষের সমাগম ঘটে থাকে। এই দেশটিতেই বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি লেক অবস্থিত।

দেশটির কিছু প্রধান শহর যেমন- অটোয়া, মন্ট্রিওল, ভ্যানকুভার ও টরন্টোসহ বড় বড় শহরগুলিতে বিশ্বের কিছু সেরা স্থাপত্যও রয়েছে। বিশ্বের সবচেয়ে সুন্দর দেশের তালিকায় কানাডা হলো ১ নম্বরে।

তথ্যসূত্র: http://banglai-bissho.com এর সৌজন্যে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...