The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস নির্বাচিত

ঢাকা সিটি করপোরেশনে নির্বাচন ২০২০

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকার দুই সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল ইতিমধ্যেই হাতে এসে পৌঁছেছে। এতে দেখা যায় উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল দুটি সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা হলেও সার্বিকভাবে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়েছে। যদিও ভোটারের উপস্থিতি ছিলো খুবই কম। এই নির্বাচনে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম বিপুল ভোটে জয় লাভ করেছেন।

উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস নির্বাচিত 1

ঢাকার দুই সিটি নির্বাচনের পূর্ণাঙ্গ ফলাফল ইতিমধ্যেই হাতে এসে পৌঁছেছে। এতে দেখা যায় উত্তরে আতিকুল ইসলাম ও দক্ষিণে ফজলে নূর তাপস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল দুটি সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হয়। কিছু কিছু কেন্দ্রে বিশৃংখলা হলেও সার্বিকভাবে শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ হয়েছে। যদিও ভোটারের উপস্থিতি ছিলো খুবই কম। এই নির্বাচনে দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম বিপুল ভোটে জয় লাভ করেছেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী দেখা যায় যে, ঢাকা দক্ষিণে নৌকা প্রতীকে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপির প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। অর্থাৎ ধানের শীষের চেয়ে তাপস ১ লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

অপরদিকে ঢাকা উত্তরে নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ৪ লাখ ১৫ হাজার ৮০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হলেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল, তিনি পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৮৪১ ভোট। আওয়ামী লীগ প্রার্থী এগিয়ে ছিলেন ১ লাখ ৭২ হাজার ৯৬১ ভোটের ব্যবধানে।

এদিকে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে রাজধানী ঢাকায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। আজ রবিবার (২ ফেব্রুয়ারি) ভোর ৬টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা শহরে এই হরতাল কর্মসূচির ঘোষণা দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Loading...