The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যেসব মুভি ডাউনলোড করা বিপজ্জনক হতে পারে

৯২তম একাডেমি অ্যাওয়ার্ড কিংবা অস্কার ঘোষণা প্রাক্কালে রাশিয়ান সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান ক্যাসপারস্কি অস্কার মনোনীত সবচেয়ে বিপজ্জনক ছবির তালিকা প্রকাশ করে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে মুভি ডাউনলোডের সব সাইটগুলোর ওপর পুরোপুরি নির্ভর করা যায় না। এর কারণ হলো এতে ম্যালওয়্যার বা ভাইরাস ভরা থাকে।

যেসব মুভি ডাউনলোড করা বিপজ্জনক হতে পারে 1

৯২তম একাডেমি অ্যাওয়ার্ড কিংবা অস্কার ঘোষণা প্রাক্কালে রাশিয়ান সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান ক্যাসপারস্কি অস্কার মনোনীত সবচেয়ে বিপজ্জনক ছবির তালিকা প্রকাশ করে।

ক্যাসপারস্কির গবেষকদের বরাতে ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয় যে, অস্কার মনোনীত ওইসব ছবি ডাউনলোডের ক্ষেত্রে ৯২৫টি ম্যালওয়্যার খুঁজে পেয়েছেন বিশেষজ্ঞরা। তাদের কাছে সবচেয়ে বিপজ্জনক চলচ্চিত্রের নাম ‘জোকার’।

ফোর্বসের প্রতিবেদন অনুসারে দেখা যায়, ক্যাসপারস্কি অস্কার মনোনীত ছবিগুলোয় যে ৯২৫টি ম্যালওয়্যারের সন্ধান পেয়েছেন, তার মধ্যে ‘জোকার’ ছবিটিতে ৩০৪টি ম্যালওয়্যার পাওয়া গেছে। বিপজ্জনক চলচ্চিত্র হিসেবে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে বেনেডিক্ট কামবারব্যাচ অভিনীত ‘১৯১৭’। এই ছবিতে ম্যালওয়্যার পাওয়া গেছে ২১৫টি। মার্টিন স্করসিস পরিচালিত ‘দ্য আইরিশম্যান’ ছবিটি রয়েছে তালিকার তৃতীয় অবস্থানে। এই ছবিতে রয়েছে ১৭৯টি ক্ষতিকর ফাইল।

যারা অনলাইনে অবিশ্বস্ত সূত্র থেকে এই ছবিগুলো ডাউনলোড করবেন বা দেখবেন, তাদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ক্যাসপারস্কির গবেষকরা। এইসব ছবির ফাইলে যেসব ক্ষতিকর লিংকে রয়েছে, তাতে কোনোভাবে ক্লিক করা হলে তা ডিভাইসের ক্ষতিও করতে পারে। অনলাইনে মুভি ডাউনলোড করার বিষয়ে ক্যাসপারস্কির গবেষকরা কয়েকটি নিরাপত্তা পরামর্শও দিয়েছেন।

গবেষকরা বলেছেন, অনলাইন থেকে মুভি ডাউনলোড করার পূর্বে অস্কার মনোনীত ছবিগুলোর মুক্তি তারিখ অবশ্যই দেখে নিতে হবে। যেসব লিংকে ছবির আগাম প্রিভিউ দেখার কথা বলা হয়েছে, তাতে কোনো অবস্থাতেই ক্লিক করবেন না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...