The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

যে ৬ স্মার্টফোন ২০২০ সাল বদলে দেবে

অনেক সংগ্রামের পর চীনে এখনও সেরা ফোন হিসেবে রয়েছে হুয়াওয়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক কথায় বলা যায় প্রযুক্তির প্রায় সব কিছুই এখন স্মার্টফোনে। অফিস হতে যেনো বিনোদনের সঙ্গে জীবনযাপন। কি নেই এই স্মার্টফোনে। বদলে দিচ্ছে জীবনের প্রতিটি ক্ষেত্রই। যে ৬ স্মার্টফোন ২০২০ সাল বদলে দেবে।

যে ৬ স্মার্টফোন ২০২০ সাল বদলে দেবে 1

দীর্ঘদিন থেকেই নতুন বছরের অপেক্ষায় ছিলো একগুচ্ছ স্মার্টফোন। ২০২০ সাল বদলে দেবে এইসব স্মার্টফোন গুলো:

হুয়াওয়ে পি ৪০

২০১৯ সাল হুয়াওয়ের জন্য মোটেও সুখকর ছিল না। অনেক সংগ্রামের পর চীনে এখনও সেরা ফোন হিসেবে রয়েছে হুয়াওয়ে। সব কিছু ছাপিয়ে আসছে হুয়াওয়ের চমকপ্রদ নতুন স্মার্টফোন হুয়াওয়ে পি ৪০। এই ফোনে থাকছে Five Camera Lecia System। এছাড়াও প্রধান ক্যামেরা হতে পারে ৬৪ মেগাপিক্সেলের।

অ্যাপল আইফোন ১২

আইফোন ১১ সিরিজ বাজারে আসার সঙ্গে সঙ্গেই প্রশ্ন উঠেছিল যে ৫জি পরিসেবা নিয়ে। অ্যাপল জানিয়েছিল যে, ২০১৯ সালে তাদের পক্ষে কোনো ৫জি ফোন উন্মুক্ত করা সম্ভব হয়নি। এবার সেই পরিসেবা নিয়ে নতুন বছরে ইউজারদের জন্য আসছে নতুন এক আইফোন। নতুন এই হ্যান্ডসেটে থাকবে চকচকে নতুন সব ডিজাইন। থাকছে না কোনো নচ, ওএলইডি ডিসপ্লেও।

স্যামসাং গ্যালাক্সি এস ১১

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যেই আসবে স্যামসাং গ্যালাক্সি এস ১১। এমন গুজব শোনা যাচ্ছিল অনেক দিন ধরেই। জানা গেছে, নতুন এই ফোনের ডিসপ্লের পাঞ্চ হোল আরও ক্ষুদ্রতর হতে চলেছে। ঠিক যেমনটা স্যামসাং নোট ১১ এর রয়েছে। আর ৫জি তো থাকছেই। তবে যাই হোক না কেনো, নতুন চমক নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস ১১ আসতে পারে এই ফেব্রুয়ারিতেই।

অপ্পো ফাইন্ড এক্স টু

পপ ক্যামেরা এনে অপ্পো ফাইন্ড এক্স স্মার্টফোনের আধুনিকীকরণের পথেই হাঁটছিল অপ্পো। শোনা যাচ্ছে যে, পরবর্তী স্মার্টফোনের জন্য এবার আন্ডার ডিসপ্লে ক্যামেরা নিয়ে আসতে চলেছে অপ্পো। নতুন এই অপ্পো ফাইন্ড এক্স টু স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৬৫।

​নোকিয়া ৮.২

বাজারে ৫জি হ্যান্ডসেট আনতে কিছুদিন আগে কোয়ালকমের সঙ্গে চুক্তি করে নোকিয়া। তখনই ঠিক হয়েছিল যে, নোকিয়ার নতুন স্মার্টফোনগুলোতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন সিরিজের হার্ডওয়্যারও থাকবে। শোনা যাচ্ছে যে, নতুন এই ​নোকিয়া ৮.২ হ্যান্ডসেটে কিছু চমকপ্রদ ফিচারও থাকছে। স্ন্যাপড্রাগন ৮৬৫-এর পাশাপাশি কী ফিচার থাকছে তার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

শাওমি এমআই ১০

নতুন বছরে এমআই ১০ নিয়ে এসেছে শাওমি। স্ন্যাপড্রাগন ৮৬৫ এর প্রথম ফোনই হতে চলেছে এটি। জানুয়ারিতেই চীনের বাজারে আসবে এই স্মার্টফোনটি। তারপরই হয়তো পাওয়া যাবে বাংলাদেশে। এই স্মার্টফোনে থাকছে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা!

তবে নতুন ফোন গুলোর ক্ষেত্রে যেটি ঘটেছে তা হলো চীনে করোনা ভাইরাসের প্রাদৃর্ভাবে পুরো বিশ্ব জুড়ে অর্থনীতিতে ধ্বস নেমেছে। যে কারণে কিছু কিছু সেট হয়তো বাজারে আসকে আরও একটি সময় লাগবে। অর্থাৎ অপেক্ষা করতে হবে আমাদের।

Loading...