The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের ১৩টি দেশের নাগরিকদের আয়কর দিতে হয় না!

অ্যাঙ্গুইলা, অ্যান্টিগুয়া ও বারবুডা, বাহামা, বারমুডা, বাহরাইন, ব্রুনাই দারুসসালাম, কেম্যান দ্বীপপুঞ্জ, কুয়েত, কাতার, ওমান, সেন্ট কিটস এবং নেভিস, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি যে দেশের নাগরিকদের আয়কর দেওয়া লাগে। জনগণের আয়কর দিয়েই চলে দেশের অনেক উন্নয়ন কর্মকাণ্ড। কিন্তু এবার শোনা গেলো বিশ্বের ১৩টি দেশের নাগরিকদের আয়কর দিতে হয় না!

বিশ্বের ১৩টি দেশের নাগরিকদের আয়কর দিতে হয় না! 1

বিশ্বে ১৩টি দেশ রয়েছে যেসব দেশের নাগরিকদের কোনো রকম আয়কর দিতে হয় না। দেশগুলো হলো– অ্যাঙ্গুইলা, অ্যান্টিগুয়া ও বারবুডা, বাহামা, বারমুডা, বাহরাইন, ব্রুনাই দারুসসালাম, কেম্যান দ্বীপপুঞ্জ, কুয়েত, কাতার, ওমান, সেন্ট কিটস এবং নেভিস, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

অপরদিকে বিশ্বে এমন কিছু দেশ রয়েচে যেসব দেশে উচ্চ হারে আয়কর দিতে হয়। এ ক্ষেত্রে সবার প্রথমে রয়েছে সুইডেন। দেশটিতে প্রায় ৫৭.২ শতাংশ আয়কর দিতে হয়। তারপর ডেনমার্কে ৫৫.৯ শতাংশ আয়কর দিতে হয়। অস্ট্রিয়ায় ৫৫ শতাংশ, আরুবায় ৫২ শতাংশ, ফিনল্যান্ডে ৫৩.৬০ শতাংশ, নেদারল্যান্ডসে ৫১.৬০ শতাংশ আয়কর দিতে হচ্ছে এইসব দেশের নাগরিকদের। এছাড়াও ইসরাইল, স্লোভেনিয়া এবং বেলজিয়াম যে দেশে ৫০ শতাংশ করে আয়কর দিতে হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...