The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইসরাইলি সংসদে হিজাবী সাংসদ!

চলতি সপ্তাহে হিজাব পরে এবং মাথায় স্কার্ফ নিয়ে তিনি সংসদে প্রবেশ করেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরাইলি সংসদে হিজাবী সাংসদ! কথাটি শুনলে একটু অবাকই হতে হয়। কারণ ইসরাইল হলো এমন এক ইহুদি রাষ্ট্র যার দ্বারা মুসলমানরা সব সময় নিগৃতীত হয়ে আসছেন।

ইসরাইলি সংসদে হিজাবী সাংসদ! 1

এই প্রথমবারের মতো ইসরাইলি সংসদে হিজাব পরে অংশ নিয়েছেন আরবের সংখ্যালঘু ৫৫ বছর বয়সী নারী মুসলিম এমপি ইমান ইয়াসিন খাতিব। চলতি সপ্তাহে হিজাব পরে এবং মাথায় স্কার্ফ নিয়ে তিনি সংসদে প্রবেশ করেন। আরব পার্টি হতে তিনি বিজয়ী হয়েছেন।

চার সন্তানের জননী এই নারী এমপি জাতীয় রাজনীতিতে প্রবেশের পূর্বে নাজারেত শহরের উপকণ্ঠে ইয়াফাত আন-নাসরেহ গালিলি গ্রামে একটি কমিউনিটি সেন্টারের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। নাজারেতে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, হিজাব পরার জন্য আমি জনগণকে কাছে টেনেছি বিষয়টি কিন্তু এ রকম না। বরং আমার যোগ্যতা এবং আমার কমিউনিটি আমাকে নির্বাচিত করেছে।

এমপি নির্বাচিত হওয়ার পর তিনি নিজের এলাকায় ব্যাপকভাবে অভিনন্দিতও হয়েছেন। নাজারেতের রাস্তা দিয়ে যাওয়ার সময় তার সঙ্গে সেলফি তোলার জন্য তরুণরা ভিড় করেন। এই মুসলিম নারী এমপি বলেন, আমি হিজাব পরার কারণে বিভিন্ন সময় নানামুখী চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। তবে আমি সব সময় মানুষকে বলেছি, আমি কি পরেছি তা নয়, বরং আমি কী তাই দেখুন।

উল্লেখ্য, ইসরাইল সব সময় মুসলিম বিদ্বেষী রাষ্ট্র হিসেবে পরিগণিতে হয়ে আসছে। কারণ ইসরাইল সব সময় ফিলিস্তিনি মুসলিমদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে। তারা জেরুজালেমের ইসলামের ইতিহাসের তৃতীয় বৃহত্তম মসজিদ আল আকসা দখল করে বন্ধ করে রেখেছে।

Loading...