The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পুরোহিত এবার দেবতার মুখেও মাস্ক পরালেন!

ওই পুরোহিত নিজেও মাস্ক পরে পূজা করছেন, ভক্তদের অনুরোধ করেছেন দেবতার মূর্তি না ছুঁয়ার জন্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মন্দিরে রাখা দেবতার মূর্তিকে কী কখনও করোনা ভাইরাস আক্রমণ করতে পারবে? পারুক বা নাই পারুক, ভারতের বারানসীতে এক মন্দিরে দেবতা মূর্তির মুখেও মাস্ক পরিয়ে দিয়েছেন সেখানকার পুরোহিত! কারণ হলো ওই পুরোহিত নিজেও করোনা ভাইরাসের আতঙ্কে ভুগছেন।

পুরোহিত এবার দেবতার মুখেও মাস্ক পরালেন! 1

ওই পুরোহিত নিজেও মাস্ক পরে পূজা করছেন, ভক্তদের অনুরোধ করেছেন দেবতার মূর্তি না ছুঁয়ার জন্য। কারণ তার বক্তব্য হলো দেবতা একবার সংক্রমিত হলে সব ভক্তই নাকি করোনায় আক্রান্ত হতে পারেন।

দেবতাকে মাস্ক পরানো সম্পর্কে ওই মন্দিরের পুরোহিত কৃষ্ণ আনন্দ পাণ্ডে বলেছেন, ইতিমধ্যেই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। দেশেও এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। আমরা এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে বাবা বিশ্বনাথের মুখেও মাস্ক পরিয়ে দিয়েছি।

ওই পুরোহিত আরও বলেছেন, আমরা ভক্তদের এই ভাইরাসের বিস্তার রোধে মূর্তিগুলিকে স্পর্শ না করারও অনুরোধ জানাচ্ছি। মানুষজন এসে ঠাকুরের মূর্তিকে ছুঁয়ে পূজা করলে এই ভাইরাসটি হয়তো আরও ছড়িয়ে পড়বে এবং আরও বেশি লোকের শরীরে এই রোগটি সংক্রামিত হবে।

দেখা গেছে যে, বারানসীর মন্দিরে যারা পূজা দিতে আসছেন তারাও করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক পরেই প্রার্থনা করছেন।

উল্লেখ্য, ভারতে এ পর্যন্ত করোনা ভাইরাসে ৪৭ জন আক্রান্ত হয়েছে। চীনের পর ইতালি, কোরিয়া, ইরানসহ বিশ্বের অন্তত ১১১টি দেশে এই প্রাণঘাতি ভাইরাসটি ছড়িয়ে পড়েছে।

Loading...