The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

প্রধানমন্ত্রীর স্লোগান নিয়ে ধারাবাহিক নাটক ‘একটি গ্রাম একটি শহর’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হচ্ছে এই দীর্ঘ ধারাবাহিক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর স্লোগান নিয়ে ধারাবাহিক নাটক নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হচ্ছে এই দীর্ঘ ধারাবাহিকটির যার নাম ‘একটি গ্রাম একটি শহর’। জানা গেছে, নাটকটির গল্প লিখেছেন বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক টিপু আলম মিলন। এটির চিত্রনাট্য লিখেছেন জাকির হোসেন উজ্জল। আর নাটকটি পরিচালনা করেছেন এস এম শাহীন।

প্রধানমন্ত্রীর স্লোগান নিয়ে ধারাবাহিক নাটক ‘একটি গ্রাম একটি শহর’ 1

প্রধানমন্ত্রীর স্লোগান নিয়ে ধারাবাহিক নাটক নির্মিত হচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শুরু হচ্ছে এই দীর্ঘ ধারাবাহিকটির যার নাম ‘একটি গ্রাম একটি শহর’। জানা গেছে, নাটকটির গল্প লিখেছেন বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান সম্পাদক টিপু আলম মিলন। এটির চিত্রনাট্য লিখেছেন জাকির হোসেন উজ্জল। আর নাটকটি পরিচালনা করেছেন এস এম শাহীন।

নাটকের কাহিনী সম্পর্কে টিপু আলম মিলন বলেছেন, ‘মূলত জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘গ্রাম হবে শহর’ স্লোগানকে উপজীব্য করেই ‘একটি গ্রাম একটি শহর’ নাটকের কাহিনী এগিয়ে গেছে। কতোটা সফল হতে পেরেছি সে বিচারের ভার বৈশাখী টিভি দর্শকদের উপর রইলো। তবে শহর গ্রামের মিশেলে এই নাটকটি দর্শদের খুব ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।’

টিপু আলম আরও বলেছেন, ‘শহরের মানুষগুলো যখন গ্রামে আসে তখন তাদের কাছে সবকিছুই নতুন বলে মনে হয়। শহরের চাক্যচিক্যময় জীবনের বাইরে তাদের কাছে অবাস্তব বলেই মনে হয় গ্রাম্য জীবন।

আবার গ্রামের মানুষগুলোও শহরে এলে ভিন্ন এক অভিজ্ঞতার সম্মুখীন হয়ে থাকেন। আত্মীয়তার বন্ধন যেখানে একেবারেই অনুপস্থিত থাকে। গ্রামের পরতে পরতে গ্রাম এবং শহরের বাস্তবতা তুলে ধরা হয়েছে এই নাটকটিতে। তুলে ধরা হয়েছে যতো বিরোধ এবং বদলে যাওয়া শহুরে মানুষের উপাখ্যানও।’

জানা গেছে যে, বৈশাখী টিভিতে নাটকটি প্রচার হবে প্রতি সপ্তাহে তিন দিন- মঙ্গল, বুধ এবং বৃহষ্পতিবার রাত ৮টায়।

নাটটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, সাজু খাদেম, নাদিয়া আহমেদ, উর্মিলা শ্রাবন্তী কর, ফারুক আহমেদ, মীর শহীদ, করভী মিজান, ফজলুর রহমান বাবু, ফরজানা ছবি, নাবিলা ইসলাম, শামীমা নাজনীন, সোহান খান, রহমত আলী, সঞ্জীব আহমেদ, সায়কা আহমেদ, তানবির মাহমুদ, দিলু মজুমদার, ইমেলা হক, ফরজানা রিক্তা, এস এফ নাঈম, সুস্মী আহমেদ, আইনুন পুতুল, ক্রিটিকা, মাসুম বাসার, মিলি বাসার, জুলফিকার চঞ্চল, মিতিল ফারুক, হিমে হাফিজ, সাদমান প্রমুখ ব্যক্তিবর্গ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...