The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনা ছড়ানোর অভিযোগ তুলে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা!

মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে আগামী মাসে অর্থাৎ ১১ এপ্রিল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চীনের উহান শহর থেকে প্রাণঘাতি করোনা ভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে। যেসব দেশ বাকি ছিল সেগুলোও এখন আক্রান্ত হয়ে যাচ্ছে। করোনা ছড়ানোর অভিযোগ তুলে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে।

করোনা ছড়ানোর অভিযোগ তুলে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা! 1

চীনের উহান শহর থেকে প্রাণঘাতি করোনা ভাইরাস পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে। যেসব দেশ বাকি ছিল সেগুলোও এখন আক্রান্ত হয়ে যাচ্ছে। করোনা ছড়ানোর অভিযোগ তুলে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে।

ভারত ও বাংলাদেশও আক্রান্ত হয়েছেন অনেকেই। ভারতে এ পর্যন্ত আক্রান্ত সংখ্যা ১১০ জন। মৃত্যু হয়েছে ২ জনের। অপরদিকে বাংলাদেশে ১৪ জন আক্রান্ত এবং এক জনের মৃত্যু ঘটেছে। তাই করোনা ছড়ানোর দায়ে ভারতের মুজাফফরপুর আদালতে চীনের রাষ্ট্রপতি শি জিনপিং ও দেশটির রাষ্ট্রদূত সন বেই ডোঙ্গের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলাটি করেছেন সুধীর ওঝা নামে জনৈক ব্যক্তি। মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে আগামী মাসে অর্থাৎ ১১ এপ্রিল। আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য্য করেন।

এনডিটিভির এক খবরে বলা হয়েছে, অভিযোগকারী তার আবেদনে উল্লেখ করেন যে, করোনা ভাইরাস তৈরি করে গোটা বিশ্বে আতঙ্ক ছড়িয়ে দিয়ে, কার্যত বিশ্বের মানুষকে ভয় দেখানো হচ্ছে। আতঙ্কের মধ্যে ফেলে দেওয়া হয়েছে বিশ্ববাসীকে। দেশটির আইপিসি ২৬৯, ২৭০,১০৯,১২০বি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগকারী সুধীর ওঝা জানিয়েছেন যে, ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্র করে চীন এই ভাইরাসটি তৈরি করে, তা ছড়িয়ে দিয়েছে। গোটা বিশ্বে আতঙ্ক তৈরি করার জন্যই এই কাজটি তারা করেছে। সেই কারণেই মুজাফফরপুর আদালতে মামলা দায়ের করা হয়। মামলাটি আদালত গ্রহণও করেছে এবং জানিয়েছে শুনানির পরবর্তী দিন হলো ১১ এপ্রিল ২০২০।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...