The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইতালিতে সেনাবাহিনী ট্রাকে ভরে লাশ নিয়ে যাচ্ছে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সারিবদ্ধভাবে পড়ে রয়েছে অগুন্তি লাশ। বিভিন্ন প্রান্ত হতে সেখানে আনা হচ্ছে আরও বহু লাশ। এসব লাশ ভস্মীভূত এবং দাফন সম্পন্ন করতেই হিমশিম খাচ্ছে দেশটির কর্তৃপক্ষ।

ইতালিতে সেনাবাহিনী ট্রাকে ভরে লাশ নিয়ে যাচ্ছে! 1

সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন প্রান্ত হতে লাশগুলো ট্রাকে ভরে আনছেন। এমনই এক পরিস্থিতি বিরাজ করছে ইতালিতে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গার্ডিয়ানের খবরে বলা হয়, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এই পর্যন্ত মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে ইতালি। চীনে প্রথম এই ভাইরাস ধরা পড়লেও তারা করোনার চিকিৎসার জন্য স্থাপিত সর্বশেষ হাসপাতালটিও বন্ধ ঘোষণা করে। তবে ভাইরাসটি এখনও দাপিয়ে বেড়াচ্ছে গোটা বিশ্ব।

বর্তমানে ইতালি, স্পেন এবং ইরানে চলেছে ভয়াবহ পরিস্থিতি। এদিকে ভারতও ভয়ঙ্কর ঝুঁকিতে রয়েছে বলে জানিয়েছেন মার্কিন গবেষণা সংস্থা। ভারতের ৩০ কোটি মানুষ আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

ইতালির পরিস্থিতি তুলে ধরে গার্ডিয়ানের খবরে বলা হয়, দেশটিতে শুক্রবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিলো ৪১ হাজার ৩৫ জন। মৃতের সংখ্যা ৩ হাজার ৪০৫ জন। সেখানে সুস্থ হয়েছেন মাত্র ৪৪৪০ জন। লম্বারডি অঞ্চলের বেরগামোতে মারা গেছে অন্তত এক হাজার ৯৫৯ জন। তবে এই প্রদেশে মৃত্যুর সঠিক তথ্য এখন পর্যন্ত নিশ্চিত নয়।

বুধবার ইতালিতে পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছিলো। এদিন রাতে বেরগামোর সমাধিক্ষেত্র হতে ৬৫টি কফিন মোড়ানো ও বোলোগনাতে নিয়ে যায় সেনাবাহিনী। দাফনের জন্য কফিনগুলো এক অঞ্চল হতে নিয়ে যাওয়া হচ্ছে অন্য অঞ্চলে। প্রতিদিন ট্রাক ভর্তি লাশ সরাতে হচ্ছে সেনাবাহিনীকে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...