The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনার কারণে চাপ বাড়াই হিমশিম খাচ্ছে ফেসবুক

করোনা নিয়ে গত বুধবার এক সাংবাদিক সম্মেলনে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ নিজেই এই তথ্য জানিয়েছেন

BERLIN, GERMANY - FEBRUARY 24: The Facebook logo is displayed at the Facebook Innovation Hub on February 24, 2016 in Berlin, Germany. The Facebook Innovation Hub is a temporary exhibition space where the company is showcasing some of its newest technologies and projects. (Photo by Sean Gallup/Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার কারণে পৃথিবীর অনেক দেশ তাদের নাগরিকদের ঘরে অবরুদ্ধ করে রেখেছেন। যে কারণে ঘরে বন্দি থাকা মানুষরা নির্ভর করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর। তাই চাপ বেড়েছে ফেসবুকে।

করোনার কারণে চাপ বাড়াই হিমশিম খাচ্ছে ফেসবুক 1

করোনা নিয়ে গত বুধবার এক সাংবাদিক সম্মেলনে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ নিজেই এই তথ্য জানিয়েছেন। অতিরিক্ত ব্যবহারকারীর চাপ সামলাতে সার্ভারগুলোর অবকাঠামো ও কর্মক্ষমতা বাড়াতে কাজ করে যাচ্ছে ফেসবুক।

সাংবাদিক সম্মেলনে জুকারবার্গ বলেন, ইতালিসহ করোনা ভাইরাসে আক্রান্ত দেশগুলোতে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের ভয়েস কলের পরিমাণ স্বাভাবিক অন্য সময়ের চেয়ে দ্বিগুণের বেশি হয়েছে। কোয়ারেন্টিনে থাকার সময়টাতে মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপরই বেশি নির্ভর করছে। যে কারণে এসব মাধ্যমের সার্ভারে চাপও বাড়ছে।

হোয়াটসঅ্যাপের চাপ সামলাতে ইতিমধ্যে সেখানকার সার্ভার দ্বিগুণ করা হয়েছে। ফেসবুকের সার্ভারও বাড়ানোর কাজ অব্যাহত রয়েছে। এটি ফেসবুকের কর্মীদের জন্য নতুন চ্যালেঞ্জ বলেও জানিয়েছেন জুকারবার্গ।

গত বৃহস্পতিবার হতে বাসা থেকে কাজ করছেন ফেসবুকের কর্মীরা। শুধুমাত্র সার্ভার রক্ষণাবেক্ষণ এবং নিরাপত্তার কিছু কর্মী অফিসে গিয়ে কাজ করছেন বলে জানা যায়।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...